1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন

সাবেক আইজিপি’র নয়নাভিরাম বাগান বাড়ি : যেন পিকনিক স্পট

বিশেষ প্রতিনিধি
  • বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৭৫ বার পড়া হয়েছে
ছবি : বাগানা বাড়ির ভিতরে নানা জাতের ফুলের সমাহার

মো. মোদাব্বির হোসেন চৌধুরী। যিনি বাংলাদেশ পুলিশের সাবেক মহাপরিচালক ছিলেন। ছিলেন সাবেক নির্বাচন কমিশনারও। তার গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামে। বানিয়াচং আজমিরীগঞ্জ রোডের শিবপাশা বাজার পার হয়ে হাতের ডান দিকে তাকালেই চোখে পড়বে একটি সীমানা বেষ্টিত বাড়ি।

এই বাড়িতেই রয়েছে বিভিন্ন ফুল,ফল ও ফলদ গাছের সারিসারি অবস্থান। এলাকার মানুষ এই বাড়িটাকে বাগান বাড়ি হিসেবেই জানে। এ যেন বাংলাদেশের বোটানিক্যাল গার্ডেনের এক টুকরো অংশ বললেও ভুল হবে না।

এতদিন এই জায়গাটির কোন সুনাম ছিলনা। ছিলনা কোন পরিচিতি। তবে ইদানিং এখানে দেশের নানা জায়গা থেকে ভ্রমনপিপাসুরা আসছেন এই বাগান বাড়ির সৌন্দর্য্য উপভোগ করতে। কেউ আসছেন ছবি উঠাতে আবার কেউ কেউ ছোটখাটো পিকনিকও সেরে নিচ্ছেন এই বাগানে।

বিশেষ করে টিনেজার ছেলেরা দল বেঁধে আসছে ছবি উঠাতে। সাথে হালের ক্রেজ ডিএসএলআর ক্যামেরা তো থাকছেই। কেউ কেউ আবার পরিবার পরিজন নিয়ে একটু ঢু মেরে যাচ্ছেন বাগান বাড়িতে। এখানে আসলেই নাকি মনটা ভালো হয়ে যায়। কারণ হলো এখানের নানা রকমের ফুলের মহুয়া গন্ধে আকুল করে তোলে মন নির্মল বাতাসে এক শান্তির আবছায়া বিরাজ করে মনে। এমনটাই জানান ঘুরতে আসা অনেকে।

গত সোমবার (১৮ সেপ্টেম্বর) এই বাগান বাড়িতে কথা হয় নবীগঞ্জ থেকে ঘুরতে আসা সালাহ উদ্দিনের সাথে। তিনি জানান, এই বাগানের কথা শুনেছি অনেক। তবে নিজের চোখে দেখা হয়নি। তাই পাঁচ বন্ধু মিলে একটি সিএনজি ভাড়া করে এখানে এসেছি। আমরা সবাই নবীগঞ্জ সরকারি কলেজের ছাত্র।

তিনি আরো জানান, বাগান বাড়ির কথা শুনেছি আমার এলাকার এক বড় ভাইয়ের কাছে। তাই আজ আমার কয়েক বন্ধুদের নিয়ে ওখানে এসেছি। আসলে বাগান বাড়ির পরিবেশটা দেখে মনটা ভালো হয়ে গেছে। খুব সুন্দর জায়গা ওটা।

এই বিষয়ে কথা হয় সামরিক বাহিনীতে কর্মরত আজমিরীগঞ্জ নগর গ্রামের আলাউদ্দিনের সাথে। তিনি জানান, বাড়ির পাশে এতো সুন্দর জায়গা আছে আগে তা কল্পনাও করিনি। তাই ছুটির ফাঁকে পরিবার নিয়ে দেখতে আসলাম সাবেক আইজিপি সাহেবের বাগান বাড়ি।

খানিকটা সময় এখানে কাটালে মনটাই ভালো হয়ে যাবে। বাগানের একদিকে রয়েছে মনোরম একটি পাকা পুকুরঘাট। এই পুকুরে রয়েছে বিভিন্ন প্রজাতির মাছ। রয়েছে লাল,সাদা শাপলা গাছের ছড়াছড়ি।

কথা হয় এই বাগান বাড়ির দেখ-ভালো করার দায়িত্বে থাকা রহিম মিয়ার সাথে। তিনি জানান, প্রতিদিনই দুর-দুরান্ত থেকে দল বেঁধে নানা রঙ্গের মানুষ এই বাগান বাড়ি দেখতে আসে। কেউ আসে ছবি উঠাতে আবার কেউ আসে পিকনিক করতে।

দেখতে ভালোই লাগে। এটাকে আরো ভালো মতে রক্ষনাবেক্ষণ করলে একসময় পিকনিক স্পট হিসেবে সুনাম কুড়াবে আমাদের এই বাগান বাড়ি।

 

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD