1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন

বানিয়াচংয়ে প্রধান শিক্ষকের অপসারণ চেয়ে অভিভাবক ও গ্রামবাসীর আবেদন

স্টাফ রিপোর্টার
  • বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৭৩ বার পড়া হয়েছে
ছবি : অপসারণের আবেদন জমা দিয়ে অভিভাবক ও গ্রামবাসীর ফটোসেশন ।

নানা অনিয়ম-দূর্নীতি-স্বজনপ্রীতির অভিযোগ এনে বানিয়াচং উপজেলার ১১নং মক্রমপুর ইউনিয়নের অন্তর্গত ১৪৩নং নথুল্লাপুর তেরাউতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলীপ দেবনাথের অপসারণ চেয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন অভিভাবক ও গ্রামবাসী।

গত সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুুুরে উক্ত গ্রামের ৭২ জন ব্যক্তির স্বাক্ষর সম্বালিত এই অপসারণের জন্য আবেদন জমা দেয়া হয়েছে।

আবেদন ঘেটে জানা যায়, বিদ্যালয়ের ভবনের বর্তমান অবস্থা খুবই নাজুক। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসার পর থেকে বিগত ৫ বছরের কোন উন্নয়নমূলক কাজ করেননি। বিদ্যালয়ের পরিচালনা কমিটি গঠন করা হয়েছে কিনা তাও অবগত নন এলাকাবাসী।

ছবি : আবেদনের রিসিভ কপি

বিভিন্ন সময়ে বিদ্যালয়ের বরাদ্দ যেমন,ক্ষুদ্র মেরামত, স্লিপের টাকা ও কোভিড-১৯ এর টাকা কোনো কাজে না লাগিয়ে সমুদয় টাকা আত্নসাত করেছেন প্রধান শিক্ষক দিলীপ দেবনাথ। তার বিরুদ্ধে অনিয়মিত বিদ্যালয়ে আসা, একদিনে হাজিরা খাতায় স্বাক্ষর দেয়া, মা সমাবেশ না করা, বিদ্যালয়ের টয়লেট ও টিউবওয়েল মেরামত না করাসহ অসংখ্য অভিযোগ এনেছেন গ্রামবাসী।

প্রধান শিক্ষকের এই কর্মকান্ডের ফলে বিদ্যালয়ে শিক্ষার্থীদের হার কমে যাচ্ছে বলেও লিখিত আবেদনে উল্লেখ করা হয়।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কবিরুল ইসলাম জানান, অভিভাবক ও গ্রামবাসীদের দেয়া একটা অভিযোগ পেয়েছি। বিষয়টা খতিয়ে দেখে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, গত শনিবার (১১ সেপ্টেম্বর) নানা সমস্যায় জর্জরিত নথুল্লাপুর তেরাউতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়” এই শিরোনামে বানিয়াচং মিররে একটি সংবাদ প্রকাশ হয়েছিল।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD