1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন

বানিয়াচংয়ে প্রশাসনের হস্তক্ষেপে ১১ মাস পর বিদ্যুৎ সংযোগ পেল ভুক্তভোগী পরিবার

বিশেষ প্রতিনিধি
  • বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৮৪ বার পড়া হয়েছে
ছবি : ঘটনাস্থলে যাচ্ছেন সহকারি কমিশনার (ভূমি) মো.নাজমুল হাসান। সাথে রয়েছেন সাংবাদিক-পুলিশসহ পল্লীবিদ্যুতের লোকজন।

তুচ্ছ বিষয় নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের বাধার কারণে দীর্ঘ ১১ মাস যাবত নতুন বিদ্যুৎ সংযোগ থেকে বঞ্চিত ছিলেন এক গ্রাহক। অবশেষে বানিয়াচংয়ে প্রশাসনের হস্তক্ষেপে বিদ্যুৎ সংযোগ পেলেন সেই ভুক্তভোগী পরিবার।

বুধবার (১৩সেপ্টেম্বর) বিকেলে সহকারি কমিশনার (ভূমি) মো. নাজমুল হাসানের নেতৃত্বে একদল পুলিশ ও পল্লী বিদ্যুৎ অফিসের লাইনম্যান এলাকায় গিয়ে বানিয়াচং উপজেলা সদরের ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়নের অন্তর্গত দক্ষিণ যাত্রাপাশার পিতা মৃত-আ: নুর মিয়ার পুত্র মো: আরজু মিয়ার বসত ঘরে বিদ্যুতের সংযোগ প্রদান করেন।

বিষয়টি নিয়ে গত ৩১ আগস্ট “বানিয়াচংয়ে বিদ্যুৎ সংযোগ প্রদানে বাধা স্থানীয় জনপ্রতিনিধি” এই শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ পরের দিন ঘটনাস্থল পরিদর্শন করেন।

উক্ত ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারের সাথে কথা বলে সমস্যা সমাধান করে বিদ্যুৎ সংযোগ দিতে তড়িৎ পদক্ষেপ নেন তিনি। কিন্তু মেম্বার শামীম মিয়া ইউএনও’র ডাকে সাড়া দেয়নি। বারবার তাকে বুঝানোর চেষ্টা করা হলেও মেম্বার শামীম বিষয়টা এড়িয়ে যান। কোন উপায় না পেয়ে মানবিক দিক চিন্তা করে গতকাল বুধবার তার নির্দেশে বিদ্যুতের সংযোগ প্রদান করা হয়।

ছবি : খুঁটি থেকে বিদ্যুৎ সংযোগ প্রদান করছেন পল্লীবিদ্যুতের লাইনম্যান।

এ সময় উপস্থিত ছিলেন পল্লীবিদ্যুতের সহকারি জেনারেল ম্যানেজার (এজিএম) মো. আবুল হাসান, উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি ইমতিয়াজ আহমেদ লিলু বানিয়াচং থানা পুলিশের এসআই মহসিন প্রমুখ।

এদিকে বিদ্যুতের নতুন সংযোগ পেয়ে গ্রাহক আরজু মিয়া জানান, প্রশাসন, পল্লীবিদ্যুতের ডিজিএম ও সাংবাদিকদের সহায়তায় দীর্ঘদিন পর হলেও বিদ্যুৎ সংযোগ পেয়েছি। আমি সবার কাছে চিরকৃতজ্ঞ।

ডিজিএম আব্দুল্লাহ আল মাসুদ জানান, নতুন সংযোগ দিতে আমরা সবসময় প্রস্তুত ছিলাম। হয়তো এলাকাবাসীর সাথে তুচ্ছ বিষয় নিয়ে ঝামেলা থাকায় আমরা দিতে পারিনি। শেষ পর্যন্ত লাইন দিতে পারায় বিষয়টা ভালো লাগছে।

অভিযানে নেতৃত্ব প্রদানকারী সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.নাজমুল হাসান জানান,জনগুরুত্বপুর্ণ বিষয়ের মধ্যে রাস্তা-বিদ্যুৎ-পানি এগুলো সবার জন্য উন্মুক্ত থাকবে।

দু:খজনক হলেও সত্যি যে, বিদ্যুতের জন্য আবেদন করা সত্ত্বেও দীর্ঘ ১১ মাস যাবত এই পরিবারটি বিদ্যুতের আলো থেকে দুরে ছিল।  যা আজ সংযোগ প্রদানের মাধ্যমে ভুক্তভোগী পরিবারটি বিদ্যুৎ পেল। এ সময় তিনি এসব জনগুরুত্বপুর্ণ বিষয়ে বাধা প্রদান না করে সবাইকে সহযোগীতার মনোভাব নিয়ে এগিয়ে আসার আহবান জানান।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ জানান, শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ পৌছানোর জন্য বাংলাদেশ সরকার নিয়েছেন নানা উদ্যোগ। কারো সাথে কোন বিরোধ থাকলে বিদ্যুৎ পাবেনা কেন? এটা মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প।

কিন্তু এই বিদ্যুতের আলোর ছোঁয়া থেকে স্থানীয় এক ইউপি মেম্বারের বাধাগ্রস্থের স্বীকার ছিলেন পরিবারটি। যা ই হোক শেষ পর্যন্ত বিদ্যুতের সংযোগ দেয়া হয়েছে সেটাই ভালো ।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD