1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১১:০০ অপরাহ্ন

দেশ সেবায় প্রতিটা ক্ষেত্রে জনকল্যাণে কাজ করে যাচ্ছে আনসার-ভিডিপি : ইউএনও পদ্মাসন সিংহ

স্টাফ রিপোর্টার
  • বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩
  • ১১৫ বার পড়া হয়েছে
ছবি : ক্যাপশন : আনসার-ভিডিপি’র প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ইউএনও পদ্মাসন সিংহ।

নির্বাচনকালীন, দেশের দুর্যোগ ও আপদ কালীন সময়ে আনসার ভিডিপি সদস্যদের কাজে লাগাতে তাদের দক্ষ বাহিনী হিসেবে গড়ে তুলতে বানিয়াচংয়ে ১০ দিনব্যাপী গ্রাম ভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণ কোর্সের সমাপ্ত হয়েছে। গত ২০ আগস্ট থেকে ৩১ আগস্ট (১০দিন ব্যাপী) পর্যন্ত অনুষ্ঠিত বানিয়াচং উপজেলার ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদ হলরুমে গতকাল বৃহস্পতিবার (৩১আগস্ট) বেলা ১১টায় প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়।

উপজেলা আনসার-ভিডিপি’র কর্মকর্তা মো. আতাউর রহমানের সভাপতিত্বে ও প্রশিক্ষক মোছা: রিপা আক্তারের সঞ্চালনায় অন্ষ্ঠুানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ।

এসময় প্রধান অতিথি পদ্মাসন সিংহ বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় একটি সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গঠনে আনসার ও ভিডিপি বাহিনীর সদস্যদের নিরলসভাবে কাজ করতে হবে। সন্ত্রাস দমন, গ্রাম পর্যায়ে আইনশৃঙ্খলা রক্ষা, বাল্যবিবাহ রোধ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। আর প্রশিক্ষণলব্ধ জ্ঞান বাস্তবজীবনে কাজে লাগাতে হবে প্রশিক্ষণার্থীদের।

তিনি আরো বলেন, আনসার ও ভিডিপি’র সদস্য-সদস্যারা দেশের সেবায় প্রতিটা ক্ষেত্রে অংশগ্রহন করে জনকল্যানে কাজ করে যাচ্ছে। আজ এ বাহিনীর সদস্যরা জাতীয় নির্বাচন থেকে শুরু করে ধর্মীয় অনুষ্ঠান, নিরাপত্তা ও যানজট নিরসনে পুলিশের পাশাপাশি সড়কে গুরুত্বের সাথে দায়িত্ব পালন করে আসছে। তিনি প্রশিক্ষনার্থীদের দেশের সেবায় কাজ করার আহবান জানান।

সমাপনী সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন, দৈনিক সমকাল পত্রিকার বানিয়াচং প্রতিনিধি ও দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার উপসম্পাদক রায়হান উদ্দিন সুমন, ইউনিয়ন দলনেতা সিজিল খান, প্রশিক্ষক তোফায়েল মিয়া প্রমুখ।

গ্রাম ভিত্তিক ১০ দিন ব্যাপী মৌলিক প্রশিক্ষণ কর্মশালায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন দর্শন, তাঁর স্বপ্নের সোনার বাংলা গড়া, হাঁস মুরগী পালন, আর্থ সামাজিক উন্নয়ন, নারীর ক্ষমতায়ন,আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি ইভটিজিং প্রতিরোধ বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

এ প্রশিক্ষণ কর্মশালায় ইউনিয়নের ৩২ জন নারী ও ৩২ জন পুরুষ অংশ নেন। পরে তাদের মধ্যে থেকে প্রশিক্ষণে দক্ষতা অনুযায়ী ৩ জনকে পুরষ্কার ও প্রশিক্ষণে অংশ নেয়া সবাইকে সার্টিফিকেট প্রদান করা হয়।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD