1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন

সত্যিকারের উন্নয়ন ও সহনশীল সমাজের জন্য প্রয়োজন বিজ্ঞানমনস্ক ও যুক্তিবাদী প্রজন্ম : ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

স্টাফ রিপোর্টার
  • বুধবার, ৩০ আগস্ট, ২০২৩
  • ১৫৪ বার পড়া হয়েছে
ছবি : বক্তব্য রাখছেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভিসি প্রফেসর মোহাম্মদ জহিরুল হক

সত্যিকারের উন্নয়ন ও সহনশীল সমাজের জন্য প্রয়োজন বিজ্ঞানমনস্ক ও যুক্তিবাদী প্রজন্ম। বিগত দশকে বাংলাদেশে অভাবনীয় অর্থনৈতিক উন্নয়ন সাধিত হয়েছে। বিশ্বের কাছে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। তবে অর্থনৈতিক উন্নয়নের ন্যায় কাংখিত সামাজিক উন্নয়ন ও যৌক্তিক সমাজ প্রতিষ্ঠায় আমরা ততটা সফল হতে পারিনি।

সত্য অন্বেষণ ও ন্যায়ভিত্তিক সমাজের জন্য আমাদের বিজ্ঞানমনস্ক ও যুক্তিবাদি হতেই হবে। শিক্ষার্থীদের নিয়ে এ ধরনের বিতর্ক প্রতিযোগিতা বিজ্ঞানমনস্ক ও যুক্তিবাদী সমাজ প্রতিষ্ঠায় ভূমিকা রাখবে।

বুধবার (৩০আগস্ট) সকাল সাড়ে ১০ টায় মেট্রোপলিটন ইউনিভার্সিটির প্রফেসর এম হাবিবুর রহমান হলে মেট্রোপলিটন ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব আন্তঃ বিভাগ সংসদীয় বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক এ কথাগুলো বলেন।

মেট্রোপলিটন ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাবের প্রেসিডেন্ট ও অর্থনীতি বিভাগের লেকচারার মোঃ আমজাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার তারেক ইসলাম, প্রক্টর ও অর্থনীতি বিভাগের প্রধান প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দিন, সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের এসিস্ট্যান্ট প্রফেসর চৌধুরী নওশাদ আহমেদ, ইংরেজী বিভাগের সিনিয়র লেকচারার তহুরা খাতুন, লেকচারার ফারহানা খানম জলি, অর্থনীতি বিভাগের লেকচারার আশিকুর রহমান, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের লেকচারার মশিউর আহমেদ, প্রমূখ।

ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক আরো বলেন, শিক্ষার্থীরা শুধু পরীক্ষা, ক্লাস ও কারিক্যুলার নিয়ে ব্যস্ত থাকলে হবে না। বিতর্ক, বক্তৃতা, সাংস্কৃতিক ও ক্রীড়ায়ও অংশ নিতে হবে।

আমরা সনদ সর্বস্ব শিক্ষায় বিশ্বাসী নই। একজন শিক্ষার্থীকে পূর্নাঙ্গ মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করে গড়ে তুলতে যা যা করার আমরা তা করে যাবো। বিজ্ঞানমনস্ক ও যৌক্তিক প্রজন্ম গড়ে তুলতে আমাদের প্রচেষ্ঠা অব্যাহত থাকবে। মেট্রোপলিটন ইউনিভার্সিটির গ্র্যাজুয়েটরা হবেন দেশ তথা বৈশ্বিক পরিমন্ডলে একজন যোগ্য ও দক্ষ মানব সম্পদ।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD