1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন

শিক্ষকদের হতে হবে সকলের জন্য অনুকরণীয় ও অনুসরণীয় : ভিসি প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

বিশেষ প্রতিনিধি
  • বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩
  • ১৫০ বার পড়া হয়েছে
ছবি : বক্তব্য রাখছেন সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক।

দেশের অন্যতম শীর্ষ বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, ‘শিক্ষকদের হতে হবে সকলের জন্য অনুকরণীয় ও অনুসরণীয়। শিক্ষকরা সমাজের জন্য রোল মডেল।

শিক্ষকতা কোনো পেশা নয়; বরং ব্রত। এখানে নীতি-নৈতিকতা সবচেয়ে বড় বিষয়। মেধাবী, কর্মঠ, যোগ্য ও মানবিক গুনসম্পন্নদের শিক্ষকতায় আশা উচিত। মেট্রোপলিটন ইউনিভার্সিটি তার আদর্শবান, মেধাবী, ত্যাগী ও মানবিক শিক্ষকদের নিয়ে সবসময় গর্ব করে।

আজ এ বিশ্ববিদ্যালয়ের সুনাম দেশের গন্ডি পেরিয়ে বিদেশে। এর অন্যতম কৃতিত্ব আমাদের মেধাবী ও কর্মঠ শিক্ষকদের শিক্ষাদান পদ্ধতি ও গবেষণা কর্মসমূহ। বৃহস্পতিবার (২৪আগস্ট) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স হলে ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত নতুন যোগদানকারী বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দের দু’দিন ব্যাপী ইনডাকশন প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. তাহের বিল্লাল খলিফার সভাপতিত্বে ও অতিরিক্ত পরিচালক সহযোগী অধ্যাপক দেবাশিষ রায়ের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. সুরেশ রঞ্জন বসাক।  স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার তারেক ইসলাম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মো. নজরুল হক চৌধুরী, আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন শেখ আশরাফুর রহমান, প্রক্টর ও অর্থনীতি বিভাগের প্রধান প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দিন, ইংরেজী বিভাগের প্রধান ও আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড. রমা ইসলাম, আইন ও বিচার বিভাগের প্রধান গাজী সাইফুল হাসান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান মো. মাহফুজুল হাসান, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ফুয়াদ আহমেদ, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রোনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত প্রধান মোঃ রহমত উল্লাহ।

ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক নবাগত শিক্ষকদের অভিনন্দন জানিয়ে আরো বলেন, শিক্ষার মান ধরে রাখতে হলে মানসম্মত শিক্ষাদান পদ্ধতি অনুসরন করতে হবে। মেট্রোপলিটন ইউনিভার্সিটি ইতোমধ্যে আউটকাম বেইজড কারিক্যুলাম কার্যকর করেছে। এতে টিচিং ও লার্নিং পদ্ধতিতে আমূল পরিবর্তন এসেছে। ইউনিসেফ বলেছে, বাংলাদেশে ৭৫ শতাংশ শিক্ষার্থীর শিক্ষা থাকলেও প্রয়োজনীয় দক্ষতা নেই।

মেট্রোপলিটন ইউনিভার্সিটি এক্ষেত্রে ব্যতিক্রম। আমরা সনদ সর্বস্ব শিক্ষার উপর গুরুত্ব না দিয়ে শিক্ষার্থীদের যোগ্য ও দক্ষ হিসেবে গড়ে তোলার উপর জোর দিচ্ছি। সেজন্য আমাদের প্রয়োজন দায়িত্ববান ও নীতি-নৈতিকতাসম্পন্ন শিক্ষক। আর এজন্যই এ ধরনের কর্মশালার নিয়মিত আয়োজন করা হয়।

 

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD