1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন

চুনারুঘাটে রাস্তা নির্মাণে বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে এলাকাবাসীর প্রতিবাদ

স্টাফ রিপোর্টার
  • সোমবার, ৩১ জুলাই, ২০২৩
  • ১০৮ বার পড়া হয়েছে
ছবি : রাস্তা নির্মাণকাজে অনিয়ম করায় এলাকাবাসীর বিক্ষোভ।

চুনারুঘাটে এলজিইডির একটি রাস্তা নির্মাণে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে এলাকাবাসী প্রতিবাদ করেছেন।চুনারুঘাট উপজেলার শ্রীকুটা টু কেউন্দা পর্যন্ত নির্মাণাধীন সড়কে নানান অনিয়ম ও আদর্শ উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠের পানি নিষ্কাশন ব্যাহত হওয়ায় রোববার বিকেলে প্রতিবাদ করেন এলাকাবাসী।

এরই প্রেক্ষিতে রাস্তার নির্মাণ কাজ বন্ধ রয়েছে। এলাকাবাসী জানান, সড়কের দুই পাশের মাটি ভরাট না করে কাজ করছেন ঠিকাদার, রাস্তায় প্রাইম কোট পরিমানের তুলনায় কম দিচ্ছেন, রাস্তার সম্মুখভাগ ঢালু রেখে ওই রাস্তা নির্মাণ করছেন ঠিকাদার। ফলে ওই রাস্তা দিয়ে চলাচলকারী ৬-৭ গ্রামের মানুষ ক্ষোভ প্রকাশ করেছেন।

শ্রীকুটা গ্রামের বাসিন্দা পাবেল মিয়া জানান, রাস্তাটির কাজ শুরু হয় ৪-৫ মাস আগে। তখন গাইড ওয়াল নির্মাণ কাজেও ছয়-নয় হয়েছিল। পাথরের বদলে কনক্রিটের পিলার ও উচ্চতায় খাটো পিলার এবং নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করলে এলাকাবাসী জড়ো হয়ে এর প্রতিবাদ করেন। পরে উপজেলা ইঞ্জিনিয়ার গাইড ওয়াল পরিদর্শন করেন এবং সঠিকভাবে কাজ করার নির্দেশনা প্রদান করেন।

শ্রীকুটা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী সজল মিয়া জানান, রাস্তা নির্মাণ কাজে ব্যবহৃত ভারী রোলারের কারণে স্কুল মাঠ ঘেঁষে রাস্তায় থাকা কালভার্টটির নীচের বিভিন্ন জায়গা ভেঙে যায়। ফলে সামান্য বৃষ্টি হলে খেলার মাঠে পানি জমে থাকে। তাই খেলার মাঠে খেলাধুলা করা যায় না।

বিষয়টি এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানালে ঠিকাদার তড়িঘড়ি করে প্লাস্টিকের একটা পাইপ দিয়ে পানি নিষ্কাশনের ব্যবস্থা করতে চান। অথচ আগের কালভার্টটির প্রস্থ ৬ ফুট। এমতাবস্থায় এলাকার সচেতন ব্যক্তিবর্গ এবং ওই স্কুলের শিক্ষার্থীরা প্রতিবাদ করেন।

চুনারুঘাট উপজেলা প্রকৌশলী দীপক কুমার দাসকে একাধিক বার ফোন করলেও পাওয়া যায়নি। পরে সার্ভেয়ার আবুল কালামের সাথে যোগাযোগ করলে তিনি জানান, আগামীকাল সড়কটি পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য, দেড় কিলোমিটার ওই রাস্তাটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় ৭০ লাখ।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD