1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:০৬ অপরাহ্ন

বানিয়াচংয়ে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও ছানি অপারেশন কার্যক্রম উদ্বোধন

বানিয়াচং প্রতিনিধি
  • রবিবার, ৩০ জুলাই, ২০২৩
  • ১৪২ বার পড়া হয়েছে
ছবি : চক্ষুসেবা ও ছানি অপারেশ কার্যক্রম শুভ উদ্বোধন করছেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইকবাল হোসেন খান।

বানিয়াচংয়ে আব্দুল হাই খান-আম্বিয়া খান ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চোখের রোগীদের জন্য চক্ষু চিকিৎসা ও ছানি অপারেশন কার্যক্রম অনুষ্ঠি হয়েছে।

রবিবার (৩০জুলাই) সুফিয়া মতিন টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কার্যক্রম শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইকবাল হোসেন খান।

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট ডা: আশিকুল মোহিত খানের সার্বিক তত্ত্বাবধানে ও ইফা’র কেয়াটেকার আশিকুল ইসলামের পরিচালনায় উক্ত কার্যক্রমে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, আব্দুল হাই খান-আম্বিয়া খান ফাউন্ডেশনের চেয়ারম্যান এনামুল মোহিত খান,সুফিয়া মতিন মহিলা কলেজের বাংলা বিভাগের প্রভাষক সালামত আলী খান, দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার উপসম্পাদক রায়হান উদ্দিন সুমন, দৈনিক খোয়াই পত্রিকার স্টাফ রিপোর্টার শিব্বির আহমদ আরজু, উপজেলা কৃষকলীগের সভাপতি কামাল উদ্দিন লাল মিয়া, সাধারণ সম্পাদক সেবুল ঠাকুর, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল হালিম সোহেল প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ইকবাল হোসেন খান বলেন, স্রষ্টার সৃষ্টির মধ্যে অন্যতম হলো চক্ষু। আর এই চক্ষু না থাকলে আমরা অপরূপ সৌন্দর্যের কিছুই দেখতে পারতাম না। সবাইকে নিজের চক্ষুর যত্ন নিজেকেই নিতে হবে। তিনি আরো বলেন, ভালো কাজে কাউকে উৎসাহী করলে ওই এলাকার মানুষ বেশি উপকৃত হয়। আমরা এ ধরনের কাজে বেশি উৎসাহীত করব। আমি আশা করি এ চক্ষুশিবির কার্যক্রম অব্যাহত থাকবে। ভবিষ্যতে এর পরিধি আরো বড় হবে।

দৃষ্টি উন্নয়ন সংস্থা (ডাস) এর তত্ত্বাবধানে ও ডাচ বাংলা ব্যাংকের অর্থায়নে চক্ষু শিবিরে ৩৫০ রোগীকে সেবা প্রদান করা হয়। এদের মধ্যে ২৫ রোগীকে চোখের ছানি অপারেশনের জন্য হবিগঞ্জের ডা: সাহিদ চক্ষু হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এসব রোগীদের বিনামূল্যে ছানি অপারেশন করবে ওই হাসপাতালটি।

বাকি রোগীদের প্রেসক্রিপশন,প্রয়োজনীয় ঔষুধ ও চশমা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। ডা: সাহিদ চক্ষু হাসপাতাল থেকে আসা একদল চক্ষু চিকিৎসক বিনামূল্যে এই চক্ষু সেবা প্রদান করেন।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD