1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন

সাগরদীঘির পাড়ে পর্যটকদের বিনোদনের জন্য উন্নয়নমূলক কাজ করা হবে-ইউএনও পদ্মাসন সিংহ

স্টাফ রিপোর্টার
  • রবিবার, ৩০ জুলাই, ২০২৩
  • ২৩০ বার পড়া হয়েছে
ছবি : উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় বক্তব্য দিচ্ছেন ‍উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী

বানিয়াচংয়ে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩০জুলাই) সকাল ১১ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী বলেন, গণতান্ত্রিকভাবে শান্তিপূর্ণভাবে আন্দোলন করার অধিকার সব দলেরই আছে। কিন্ত সেই আন্দোলন যদি সহিংসতা, ভাঙচুর,জ্বালাও পোড়াও হয় তাহলে প্রশাসন কঠোর হস্তে দমন করবে বলে আমি প্রত্যাশা করি। বানিয়াচং থেকে নবীগঞ্জগামী সিএনজি সমস্যা সমাধানে ইউপি চেয়ারম্যান এরশাদ আলী প্রাথমিক ভুমিকা রাখলে পরবর্তীতে উপজেলা পরিষদ ও প্রশাসন যৌথ উদ্যোগে এর সমাধান করা হবে।

তিনি আরো বলেন, বানিয়াচং রেজিস্ট্রি অফিসে একই মৌজার ভূমি ক্রয় বিক্রয়ের সময় ভিন্ন ভিন্ন চার্জ নেওয়া হয়। ফলে জমি ক্রয় বিক্রয় করতে আসা লোকজনের মধ্যে প্রতিনিয়ত বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে। তিনি জনগণের সুবিধার্থে সকল প্রকার ক্রয় বিক্রয় করতে সরকারি চালান, মোহরার খরচসহ যাবতীয় খরচের তালিকা উন্মুক্ত স্থানে টানানোর ব্যবস্থা করতে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভাপতিকে অনুরোধ জানান।

সহকারি কমিশনার (ভূমি) মোঃ নাজমুল হাসান বলেন, রাস্তাঘাটে বখাটেদের উৎপাত যেখানেই দেখবেন প্রশাসনকে জানাবেন। ধরে নিয়ে এসে শাস্তির নিশ্চিত করা হবে।

তিনি আরও বলেন বানিয়াচংয়ের ভেতরে কোনো পার্ক নেই। আসুন সকলে মিলে বিনোদনের জন্য একটি পার্ক গড়ে তুলি। তাছাড়া উপজেলা সদরের প্রবেশদ্বারে সিএনজি স্ট্যান্ডটি অন্যত্র স্থানান্তর করলে যানজটসহ নিরসন ও সৌন্দর্য বৃদ্ধি পাবে বলে তিনি বক্তব্যে তোলে ধরেন।

বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ দেলোয়ার হোসাইন বলেন, আমি বিশ্বের বৃহত্তম গ্রামে যোগদান করে গর্বিত। যতদুর জেনেছি এ অঞ্চলের মানুষ অত্যন্ত সহজ সরল। একে অপরের সাথে ভাতৃত্বের বন্ধন রয়েছে। তিনি আরও বলেন, মাদকসেবীরা সহজেই অপরাধে জড়িয়ে যায় তাই তালিকা অনুযায়ী মাদক কারবারি ও সেবনকারীদের গ্রেফতারের ব্যবস্থা নেওয়া হবে।

ওসি আরো বলেন, সকলে মিলে কাজ করলে উপজেলাকে সবুজায়ন করা সম্ভব। গত ২৯ জুলাই বানিয়াচং মডেল প্রেসক্লাব মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পে বৃক্ষরোপণ করেছে। এ ধরনের কাজে সবাই এগিয়ে আসা উচিৎ।

সভাপতির বক্তব্যে ইউএনও পদ্মাসন সিংহ বলেন, রাস্তাঘাট, ব্রীজ-কালভার্টে বসে স্কুল কলেজগামী মেয়েদের সাথে বখাটেপনা বন্ধে কঠোর আইন প্রয়োগ করা হবে। জলমহাল সমস্যা সমাধানে প্রশাসন আরও সতর্কতার সহিত কাজ করবে। নির্বাচনকে সামনে রেখে কেউ যেন বিশৃঙ্খলা সৃষ্টি না করতে পারে সেজন্য ২৪ ঘন্টা মনিটরিং ও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পার্ক প্রতিষ্ঠা সম্পর্কে তিনি বলেন, এ মুহুর্তে যেহেতু পার্কের জন্য কোনো জায়গা নেই তাই প্রাথমিকভাবে সাগর দিঘীর পশ্চিম পাড়ের খালি জায়গায় আরও উন্নয়নমুলক কাজ করে সেখানে বিনোদনের ব্যবস্থা করা হবে। অপরদিকে লক্ষীবাওর জলাবনে নির্মিত রেস্ট হাউজটি শীঘ্রই নিলাম দিয়ে ওই জলাবনের পর্যটকদের নানাবিধ সুবিধা নিশ্চত করা হবে।

সভায় বক্তব্য রাখেন ২নং উত্তর-পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জমান খান ধন মিয়া, ১৩নং মন্দরি ইউনিয়নের চেয়ারম্যান শেখ সামছুল হক, ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, ১১নং মক্রমপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল আহাদ, ৫নং দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান মঞ্জু কুমার দাশ, ৬নং কাগাপাশা ইউনিয়নের চেয়ারম্যান এরশাদ আলী, ৭নং বড়ইউড়ি ইউনিয়নের চেয়ারম্যান ফরিদ আহমেদ, ৮নং খাগাউড়া ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ কোরাইশি মক্কি, ১২নং সুুজাতপুর ইউনিয়নের চেয়ারম্যান সাদিকুর রহমান, ১৫নং পৈলারকান্দি ইউনিয়নের চেয়ারম্যান নাসির উদ্দিন চৌধুরী, দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি কাজী মাওলানা আতাউর রহমান, সেক্রেটারী বিপুল ভূষণ রায়, বানিয়াচং মডেল প্রেসক্লাবের উপদেষ্টা শেখ মোঃ শাহনেওয়াজ ফুল মিয়া, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান মিয়া, বানিয়াচং মডেল প্রেসক্লাব সভাপতি জীবন আহমেদ লিটন ও হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের সভাপতি স্মৃতি চ্যাটার্জি কাজল প্রমুখ।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD