1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন

পোনা নিধনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে-ইউএনও পদ্মাসন সিংহ

বানিয়াচং প্রতিনিধি
  • মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩
  • ৮৭ বার পড়া হয়েছে
ছবি : বক্তব্য রাখছেন ইউএনও পদ্মাসন সিংহ।

“নিরাপদ মাছে ভরবো দেশ” “গড়বো স্মার্ট বাংলাদেশ” এ শ্লোগানকে সামনে রেখে বানিয়াচংয়ে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে উদ্বোধন করা হয়েছে। ২৪ থেকে ৩০ জুলাই পর্যন্ত কর্মসূচী পালন করবে উপজেলা মৎস্য বিভাগ।

মঙ্গলবার (২৫জুলাই) দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহের সভাপতিত্বে ও পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা সুদীপ কুমার দেবের সঞ্চালনায় উদ্বোধন, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র মৎস্য অফিসার মোঃ বোরহান উদ্দিন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার।

সভাপতির বক্তব্যে ইউএনও পদ্মাসন সিংহ বলেন, বানিয়াচং উপজেলা মৎস্য ভান্ডার বলে খ্যাত। আমাদের দেশীয় মাছ প্রজনন বৃদ্ধিতে সবাইকে সচেতন হয়ে কাজ করতে হবে। বড়বড় বিল পুরোপরি সেচকারীদের সামাজিকভাবে বয়কট করতে হবে। পোনা মাছ আহরণ ও বিক্রি বন্ধে প্রশাসনের পক্ষ থেকে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, প্রশানের পাশাপাশি মাছ রক্ষায় সকলে মিলে সমাজিক আন্দোল গড়ে তুলতে হবে। পোনা নিধনকারী, কারেন্ট জাল দিয়ে মাছ আহরণকারীদের সামাজিক আন্দোলনের পাশাপাশি তাদেরকে ধরিয়ে দেওয়ার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ এনামুল হক, ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন, মডেল প্রেসক্লাব সভাপতি জীবন আহমেদ লিটন। রিপোর্টার্স ইউনিটির সভাপতি শেখ জোবায়ের জসিম, সেক্রেটারী আজমল হোসেন খান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদুল হোসেন খান মামুন প্রমুখ।

সভা চলাকালীন সময়ে মৎস্য উৎপাদনখাতে শ্রেষ্ঠ হওয়ায় ৪ নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেনকে সম্মানা স্মারক প্রদান করা হয়। এছাড়া পোনা মাছ উৎপাদনে সফল খামারি নন্দীপাড়া গ্রামের আলমগীর মিয়া, কার্প মিশ্র চাষে সেরা জামালপুর গ্রামের মাজেদা খানমকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।
সভা শেষে উপজেলা মৎস্য অফিস একটি সচেতনতামুল র‌্যালি বের করে। এছাড়াও উপজেলা পরিষদের একটি পুকুরে পোনা মাছ অবমুক্ত করেন ইউএনও পদ্মাসন সিংহ।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD