1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন

বৈশ্বিক প্রতিযোগিতায় টিকে থাকতে আন্তর্জাতিক মানের শিক্ষা জরুরি : ড.তৌফিক রহমান চৌধুরী

বিশেষ প্রতিনিধি
  • সোমবার, ২৪ জুলাই, ২০২৩
  • ৬৬ বার পড়া হয়েছে
ছবি : প্রসপেক্টাস উন্মোচন করছেন বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষানুরাগী ড. তৌফিক রহমান চৌধুরী।

দেশের অন্যতম শীর্ষ বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষানুরাগী ড. তৌফিক রহমান চৌধুরী বলেছেন, বৈশ্বিক প্রতিযোগিতায় টিকে থাকতে আন্তর্জাতিক মানের শিক্ষা জরুরি।

স্বাধীনতা পরবর্তী আমাদের অনেক অর্জন থাকলেও শিক্ষাব্যবস্থাকে আমরা আন্তর্জাতিক মানের পর্যায়ে নিতে না পারলে এসম অর্জন অর্থবহ হবে না। মেট্রোপলিটন ইউনিভার্সিটি গত দু’ দশকে বাংলাদেশে শিক্ষা ব্যবস্থায় সম্ভাবনার নতুন দোয়ার খুলে দিয়েছে।

সোমবার (২৪ জুলাই) বিকেলে মেট্রোপলিটন ইউনিভার্সিটির বটেশ্বরস্ত স্থায়ী ক্যাম্পাসের প্রশাসনিক ভবনে প্রসপেক্টাস এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথাগুলো বলেন।

এসময় বোর্ড অব স্ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান তানভীর রহমান চৌধুরী বলেন, সিলেটের উচ্চ শিক্ষার অন্যতম একটি সংকট হচ্ছে উচ্চ শিক্ষা গ্রহন প্রক্কালে বিদেশমূখীতা। উন্নত দেশে উন্নত শিক্ষা আমরা অবশ্যই গ্রহন করবো।

কিন্তু উচ্চশিক্ষাগ্রহনে বিদেশ গমনের নামে মানব, মেধা ও অর্থ পাচার যেন না হয় সে ব্যাপারে নজর দিতে হবে। মেট্রোপলিটন ইউনিভার্সিটির গ্র্যাজুয়েটরা তাদের অর্জিত জ্ঞান ও মেধা প্রয়োগ করে দেশ ও জাতি গঠনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। এটা আমাদের জন্য গর্বের।

মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেন, নতুন প্রসপেক্টাসে আমাদের এলামনাই ও তাদের পেশা ও জ্ঞানগত কৃতিত্বকে তুলে ধরতে চেষ্ঠা করেছি। আমাদের এলামনাইগণ হচ্ছেন আমাদের সামনের দিকে এগিয়ে যাওয়ার প্রেরণা।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্কুল অব বিজনেস এন্ড ইকোনোমিক্স এর ডিন প্রফেসর ড. তাহের বিল্লাল খলিফা, পরীক্ষা নিয়ন্ত্রক খন্দকার মকসুদ আহমেদ, আইকিউএসির অতিরিক্ত পরিচালক ও পরিচালক ছাত্র কল্যান উপদেশ ও নির্দেশনা প্রফেসর চৌধুরী মোকাম্মেল ওয়াহিদ, অর্থনীতি বিভাগের প্রধান ও প্রক্টর প্রফেসর ড. মোঃ জামাল উদ্দিন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান মাহফুজুল হাসান, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান মাসুদ রানা, রেজিস্ট্রার তারেক ইসলান, ডেপুটি রেজিস্ট্রার মিহির কান্তি চৌধুরী, পরিচালক (অর্থ) মো. ইনামুল হক, ডেপুটি লাইব্রেরিয়ান মাশরুফ আহমেদ চৌধুরীসহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

 

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD