1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন

জীবনে বড় হতে হলে নিজের প্রতি আত্নবিশ্বাস বাড়াতে হবে

বিশেষ প্রতিনিধি
  • শুক্রবার, ৭ জুলাই, ২০২৩
  • ৪২৮০ বার পড়া হয়েছে

মানুষ সামাজিক জীব। সমাজে বসবাস করতে হলে সবাই আপনাকে ভালবাসবে তা কিন্তু নয়, এখানে দেখা যাবে আপনি যদি সমাজের জন্য ভালো ও সৃজনশীল কাজ করেন তাহলে মানুষ আপনাকে ভালোবাসবে। অন্যদিকে যদি আপনি ভালো কাজ থেকে দূরে সরে থাকেন তাহলে সমাজের মানুষ তা ভালো চোখে দেখবে না। তাই আমাদের সব সময় ভালো কাজই করে যেতে হবে।

স্বাধীনতার পর বানিয়াচংয়ে একাধিক প্রেসক্লাবের আত্নপ্রকাশ হয়েছে। এখনো কয়েকটি প্রেসক্লাব রয়েছে। কিন্তু আপনি যদি সমাজ, দেশ, জাতির জন্য সৃজনশীল ও ভালো কাজ না করেন তাহলে আপনাকে একদিন কেউ মনে রাখবে না। ভালো কাজের মধ্যেই মানুষ বেঁচে থাকে।

বানিয়াচং মডেল প্রেসক্লাব ৩য় বর্ষে পদার্পণ করেছে। তার মাঝে ই অনেকগুলো সৃজনশীল ও ক্লাবের উন্নয়নমূলক কাজ করা হয়েছে। সবচেয়ে বড় যে কাজটি তা হলো ক্লাবের জন্য একটি গঠনতন্ত্র তৈরী। যা আমরা ক্লাব প্রতিষ্ঠা হওয়ার ৬ মাসের ভিতরেই তৈরী করতে সক্ষম হয়েছি।

তাছাড়া মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রকল্প আশ্রয়ণ প্রকল্পে বৃক্ষরোপন, করোনাকালীন সময়ে মানুষ যখন ঘর থেকে বাহির হত না, তখনো বানিয়াচং মডেল প্রেসক্লাবের পক্ষ থেকে বিভিন্ন বাজারে মানুষকে সচেতন করার পাশাপাশি মাস্ক ও হ্যান্ড স্যানেটাইজার বিতরণ, দেশের বিভিন্ন জাতীয় দিবস পালন, গরীব-অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন সহ বিভিন্ন সৃজনশীল কাজ সম্পাদন করা হয়েছে।

সর্বশেষ যে কাজ টি করে বানিয়াচং মডেল প্রেসক্লাব মানুষের হৃদয়ে সাড়া জাগিয়েছে তাহলো জাতির শ্রেষ্ঠ সন্তান বীর শ্রেষ্ঠ মোস্তফা কামাল গণগ্রন্থাগার প্রতিষ্ঠা করা।

আমরা সব সময় ই চাই ভালো কাজের মাঝে বেঁচে থাকতে। কারো সাথে আমরা প্রতিযোগিতা করতে চাই না। আমরা আমাদের গঠনতন্ত্রের আলোকে নিজস্ব গতিতে চলতে চাই। কাউকে আমরা কখনো প্রতিপক্ষ মনে করি না।

ভালো কাজ করলে এমনি এগিয়ে যাওয়া যায়। তার জ্বলন্ত প্রমাণ বানিয়াচং মডেল প্রেসক্লাব। অন্যকে দোষারোপ করে ব্যর্থতার দায়ভার অন্যের ওপর চাপিয়ে দেয়া যায় না।

জীবনে ভালোমন্দ যেকোনো ঘটনার সম্পূর্ণ দায়িত্ব নিজের কাঁধে নেয়ার মনোভাব সফলতার অন্যতম প্রধান শর্ত। অর্থাৎ জীবনের অর্জন, সম্পর্কের গুণগত, পেশাগত, মানসিক ও শারীরিক অবস্থান, আর্থিক অবস্থা সবকিছুর ক্ষেত্রে অন্যের ওপর দোষ না চাপিয়ে দায়ভার নিজের কাঁধে নিতে হবে। জীবনে বড় হতে হলে নিজের প্রতি আত্নবিশ্বাস বাড়াতে হবে।

নিজেকে যদি নিজেই ছোট ভাবা হয় তাহলে সারা জীবন ছোটই থেকে যাবে। বড় হতে হলে যেমন দরকার আত্নবিশ্বাস তেমন দরকার চিন্তা ভাবনার পরিবর্তন করা। সব সময় বড় চিন্তা করতে হবে, আকাঙ্খাকে সামনের দিকে নিতে হবে।

সবকিছু যে নিজের মনের মত ঘটবে তা নয়। তাই আসুন আমরা সব ধরনের ভালো কাজে উৎসাহ প্রদান করি এবং মন্দ কাজ থেকে বিরত থাকি। সুখী ও সমৃদ্ধ বানিয়াচং গড়তে যার যার অবস্থান থেকে ভালো কাজের মাধ্যমে এগিয়ে আসতে হবে। তবেই সমাজ, দেশ ও জাতি উপকৃত হবে।

ইমতিয়াজ আহমেদ লিলু
সিনিয়র সহ-সভাপতি
বানিয়াচং মডেল প্রেসক্লাব,বানিয়াচং

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD