1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন

বজ্রপাতে ক্ষতিগ্রস্ত দলিত পরিবারের পাশে দাঁড়িয়েছে লাখাই এএনসি

বিশেষ প্রতিনিধি
  • শনিবার, ২৪ জুন, ২০২৩
  • ১০১ বার পড়া হয়েছে
ছবি : ছবি : দলিত কামাল রবিদাসের হাতে নগদ অর্থ হস্তান্তর করছে লাখাই উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটি।

বজ্রপাতে ক্ষতিগ্রস্ত দলিত পরিবারের পাশে দাঁড়িয়েছে লাখাই উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটি (এএনসি)। শনিবার (২৪ জুন) বুল্লা ইউনিয়ন পরিষদের হলরুমে কমিটির সদস্যদের দুইদিন ব্যাপী রিফ্রেশার ট্রেনিংয়ের সমাপনী অনুষ্ঠানে ওই এলাকার দলিত কামাল রবিদাসকে সংগঠনটির পক্ষ থেকে আর্থিক সহযোগিতা করা হয়।

জানা যায়, সম্প্রতি বজ্রপাতে কামাল রবিদাসের ঘর ক্ষতিগ্রস্ত হয়। ঘটনার পর পরই স্থানীয় প্রশাসনের পাশাপাশি এএনসি সদস্যরা কামাল রবিদাসের পাশে দাঁড়ায়। এরই মধ্যে কামাল রবিদাসের স্ত্রী অসুস্থ হন। এ কারণে শনিবার পুনরায় এএনসির ২৫ জন সদস্য নিজেদের মধ্যে চাঁদা করে অর্থ উত্তোলন করেন এবং তা কামাল রবিদাসের হাতে তুলে দেন।

কামাল রবিদাসও লাখাই এএনসি’র একজন সদস্য। তিনিসহ কমিটির সবাই লাখাই উপজেলায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছেন। নিজ সংগঠনের সদস্যরা বিপদে পাশে দাঁড়ানোয় কামাল রবিদাস তাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

লাখাই এএনসি’র এমন মহৎকর্ম দেখে হবিগঞ্জ শহরের “আপনজন” নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনও কামাল রবিদাসের পরিবারকে আর্থিক সহযোগিতা করতে উদ্যোগী হয়েছে। “আপনজন”-এর নেতা ও লাখাইয়ের একটি স্কুলের শিক্ষক প্রানেশ দাশ এএনসি’র অনুষ্ঠানে কামাল রবিদাসের পরিবারকে “আপনজন”-এর পক্ষ থেকে আর্থিক সহযোগিতা করার ঘোষণা দেন।

লাখাই উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন প্রবীণ সাংবাদিক বাহার উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিক্ষক প্রানেশ গোস্বামীর সঞ্চালনায় প্রশিক্ষণের সমাপনী ও দলিত পরিবারকে আর্থিক সহযোগিতা প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন ওয়েভ ফাউন্ডেশনের সিলেট ডিভিশনাল ফ্যাসিলেটেটর মোঃ শাহজাহান মিয়া, এসিস্ট্যান্ট ডিভিশনাল ফ্যাসিলেটেটর জোবায়ের আহমেদ, দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকার সহযোগী সম্পাদক ও হবিগঞ্জ সদর উপজেলা এএনসি’র সদস্য মঈন উদ্দিন আহমেদ, বানিয়াচং উপজেলা এএনসি’র চেয়ারপার্সন ও বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি ইমদাদুল হোসেন খান প্রমূখ।

“পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন এবং বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্প”-এর আওতায় ইউরোপীয়ান ইউনিয়নের আর্থিক ও ক্রিশ্চিয়ান এইড’র কারিগরি সহযোগিতায় গত বৃহস্পতিবার ও শনিবার লাখাই এএনসি’র সদস্যদের দুইদিন ব্যাপী রিফ্রেশার ট্রেনিংয়ে মানবাধিকার, গণতন্ত্র, সুশাসন, নারীর ক্ষমতায়ন, টেকসই উন্নয়ন ও এডভোকেসি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করে এনজিও ওয়েভ ফাউন্ডেশন।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD