1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন

পরিবেশ রক্ষায় হবিগঞ্জে আনসার ও ভিডিপি’র বৃক্ষরোপণ

বিশেষ প্রতিনিধি
  • শুক্রবার, ২৩ জুন, ২০২৩
  • ১৭৮ বার পড়া হয়েছে
ছবি : গাছের চারা রোপণ করা করছেন জেলা কমান্ড্যান্ট অরূপ রতন পাল

বিশ্ব পরিবেশ দিবস ও পরিবেশ মেলা ২০২৩ এবং জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২৩ এর অংশ হিসেবে জেলা আনসার ও ভিডিপি, হবিগঞ্জ কর্তৃক বৃক্ষরোপণ অভিযান ও র‌্যালি পালিত হয়েছে। শুক্রবার (২৩জুন) সকাল ১০ ঘটিকায় জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে এ কর্মসূচি পালিত হয়।

এতে উপস্থিত ছিলেন অরূপ রতন পাল, জেলা কমান্ড্যান্ট, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, হবিগঞ্জ, সার্কেল অ্যাডজুটেন্ট শুভাশীষ চক্রবর্তী, উপজেলা প্রশিক্ষক তানজিন আহমেদ সহ হবিগঞ্জ জেলার বিভিন্ন পদবীর কর্মকর্তা, কর্মচারী, ব্যাটালিয়ন আনসার, সাধারণ আনসার ও ভিডিপি সদস্য।

গত ৫ জুন বাহিনীর সদর দপ্তর, খিলগাঁও, ঢাকায় গাছের চারা রোপণ করে ‘বৃক্ষরোপণ কর্মসূচী-২০২৩’ উদ্বোধন করেন আনসার ও ভিডিপি’র মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক। “সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ” প্রতিপাদ্যকে ধারণ করে বিশ্ব পরিবেশ দিবস ২০২৩ উদযাপন করা হয়।

এ উপলক্ষ্যে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র ঢাকায় বিশ্ব পরিবেশ দিবস ও পরিবেশ মেলা ২০২৩ এবং জাতীয় বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা ২০২৩ উপলক্ষে ‘বৃক্ষরোপন কর্মসূচী-২০২৩’ এর উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মাননীয় প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তর, একাডেমি, রেঞ্জ, ব্যাটালিয়ন, ভিটিসি, জেলা ও উপজেলা/থানা/ইউনিয়নসহ প্রতিটি ইউনিটের নিজস্ব জায়গা/ক্লাব-সমিতির প্রাঙ্গন/বিভিন্ন রাস্তার দুই ধারে সর্বমোট ২০ হাজার ২০০ টি গাছের চারা রোপণ করা হয়েছে।

এই কর্মসূচির আওতায় জেলা আনসার ও ভিডিপির অধীনে হবিগঞ্জ জেলার সকল উপজেলা, জেলা কার্যালয় এবং আনসার-ভিডিপি ক্লাব-সমিতি মিলেয়ে মোট ২২০ টি ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়েছে।

হবিগঞ্জ জেলার আনসার ও ভিডিপির উদ্যোগে আয়োজিত এ বৃক্ষরোপণ কর্মসূচি পরিবেশ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন জেলা কমান্ড্যান্ট অরূপ রতন পাল। তিনি বলেন, পর্যাপ্ত বৃক্ষরোপণের মাধ্যমে বৈশ্বিক উষ্ণতা, বন্যা, খরা ও ভূমিকম্পের মত প্রাকৃতিক দুর্যোগ হতে দেশকে রক্ষা করতে আনসার ও ভিডিপি কাজ করে যাচ্ছে।

এসময় তিনি হবিগঞ্জ জেলায় আনসার ও ভিডিপি কর্তৃক যেসব গাছের চারা রোপন করা হয়েছে তার সঠিক রক্ষণাবেক্ষণের জন্য সবাইকে আহ্বান জানান।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD