1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন

বানিয়াচঙ্গে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে রিফ্রেশার ট্রেনিং সম্পন্ন

বানিয়াচং প্রতিনিধি
  • বুধবার, ২১ জুন, ২০২৩
  • ১২৭ বার পড়া হয়েছে
ছবি : প্রশিক্ষণের উদ্বোধক হিসেবে বক্তব্য রাখছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ

বানিয়াচঙ্গে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সদস্যদের রিফ্রেশার ট্রেনিং সম্পন্ন হয়েছে। গত মঙ্গলবার (২০জুন) ও বুধবার (২১জুন) ১নং বানিয়াচং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদের হলরুমে এ ট্রেনিং অনুষ্ঠিত হয়।

“পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্প”-এর আওতায় ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক ও ক্রিশ্চিয়ান এইড’র কারিগরি সহযোগিতায় এ প্রশিক্ষণ প্রদান করে এনজিও ওয়েভ ফাউন্ডেশন।

ছবি : বক্তব্য রাখছেন মহিলা বিষয়ক কর্মকর্তা নুসরাত ফেরদৌসী

বানিয়াচং উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন ও বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি ইমদাদুল হোসেন খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মখলিছ মিয়ার সঞ্চালনায় প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তৃতা ও প্রশিক্ষণ প্রদান করেন ইউএনও পদ্মাসন সিংহ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ১নং বানিয়াচং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান খান।

ছবি : মঞ্চে উপস্থিত ‘কাউকে বাদ দিয়ে নয়’-এর সিলেট বিভাগীয় কমিটির সভাপতি জালাল উদ্দিন রুমিসহ অন্যান্যরা।

প্রশিক্ষণ প্রদান করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম প্রধান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুসরাত ফেরদৌসী, ওয়েভ ফাউন্ডেশনের সিলেট ডিভিশনাল ফ্যাসিলেটেটর শাহজাহান মিয়া ও এসিস্ট্যান্ট ডিভিশনাল ফ্যাসিলেটেটর জুবায়ের আহমেদ।

প্রশিক্ষণে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তৃতা করেন হবিগঞ্জ সেন্ট্রাল ক্রিয়েটিভ কলেজের ভাইস প্রিন্সিপাল, শায়েস্তাগঞ্জ উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে কাজ করা সংগঠন সমূহের জোট ‘কাউকে বাদ দিয়ে নয়’-এর সিলেট বিভাগীয় কমিটির সভাপতি জালাল উদ্দিন রুমি এবং হবিগঞ্জ সদর উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সদস্য ও দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকার সহযোগী সম্পাদক মঈন উদ্দিন আহমেদ।

দুইদিনের প্রশিক্ষণে প্রশিক্ষণার্থী হিসেবে বানিয়াচং উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন ও সাধারণ সম্পাদক ছাড়াও ছিলেন ভাইস চেয়ারম্যান সৈয়দ মিজান উদ্দিন পলাশ ও তানিয়া খানম, সদস্য সাংবাদিক ও কণ্ঠশিল্পী একে আজাদ, দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার উপসম্পাদক রায়হান উদ্দিন সুমন, সামায়ূন ঠাকুর, এসএম জসিম উদ্দিন, জোবায়ের খান, যুগ্ম সম্পাদক রিতেশ কুমার বৈষ্ণব, সদস্য রুবিনা আক্তার, রাজু খান, আকলিছুর রহমান সাগর, হৃদয় হাসান শিশির, অনিল রবিদাস, শাহরিয়ার বিলাশ, নিবিড় আহমেদ তৌকির, হোসনা আক্তার, রুবি আক্তার, তামান্না আক্তার, মার্জিয়া খানম পলি, হেনা আক্তার পলি, নাজিরা আক্তার নিলি, টুম্পা আক্তার ও মেহেদী হাসান হিজরা।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD