1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন

হবিগঞ্জে আন্তর্জাতিক যোগ দিবস উদ্বোধন করলেন ভারতীয় সহকারি হাইকমিশনার

স্টাফ রিপোর্টার
  • শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ২১৯ বার পড়া হয়েছে
ছবি : হবিগঞ্জে আন্তর্জাতিক যোগ দিবস উদ্বোধন

সুস্থ দেহ প্রশান্ত মন, কর্মব্যস্ত সুখী জীবন,নিরোগ শরীর প্রশান্ত মন যোগাভ্যাসেই সুস্থ জীবন এই শ্লোগান নিয়ে হবিগঞ্জে আন্তর্জাতিক যোগ দিবস উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৭জুন) সকাল ১০টায় হবিগঞ্জের ঘাটিয়া বাজারস্থ রাধা গোবিন্দ আখড়ায় এই যোগ দিবসের উদ্ভোধন করা হয়। স্বামী বিবেকানন্দ ইয়োগ সংঘের উদ্যোগে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ¦ অ্যাডভোকেট আব্দুল মজিদ খান। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরীর সভাপতিত্বে আন্তর্জাতিক যোগ দিবস উদ্বোধন করেন ভারতীয় সহকারি হাইকমিশনার নিরাজ জয়সয়াল।

ছবি : যোগ দিবস উদ্বোধনকালে ভারতীয় সহকারি হাইকমিশনারসহ অন্যান্য নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে এমপি মজিদ খান বলেন, শরীর ও মনকে সচল রাখার জন্য খাদ্য ও পানীয় গ্রহণ ছাড়াও দরকার উপযুক্ত ব্যায়াম। যোগ ব্যায়াম হলো অতিপ্রাচীন (আনুমানিক পাঁচ হাজার বছর আগে) বিজ্ঞানভিত্তিক শরীরচর্চা, যা সাত বছর থেকে শুরু করে আমৃত্যু যেকোনো বয়সের মানুষই কোনো যন্ত্রপাতি ছাড়াই অনুশীলন করতে পারে।

তিনি আরো বলেন, সময়ের সঙ্গে সঙ্গে বিশ্বব্যাপী যোগের জনপ্রিয়তা বেড়েই চলেছে। চিকিৎসকেরাও শরীর ও মন সুস্থ রাখার উপায় হিসেবে যোগব্যায়ামকে পূর্ণ সমর্থন দিচ্ছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র শহীদ উদ্দিন চৌধুরী,শচীন্দ্র কলেজ গভর্নিংবডির সভাপতি শরীফ উল্লাহ,জেলা আওয়ামী লীগের সহসভাপতি অসিত কুমার দাস প্রমুখ।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD