1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:০৫ অপরাহ্ন

হবিগঞ্জ স্টাফ কোয়ার্টার : পরিত্যক্ত ঘোষিত বললেও নেয়া হচ্ছে বাসা ভাড়া

বিশেষ প্রতিনিধি
  • শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ৮৪ বার পড়া হয়েছে
ছবি : পরিত্যক্ত ও ঝুকিপুর্ণ ভবন

হবিগঞ্জের স্টাফ কোয়ার্টারে সরকারি কর্মচারী কর্মকর্তাদের বসবাসের ভবনগুলি দীর্ঘদিনের সংস্কারের অভাবে বসবাসের অনুপোযুক্ত হয়ে পড়েছে।

ভবনগুলির ইট পাথর স্থানে স্থানে বের হয়ে গিয়েছে। দেয়ালে দেয়ালে ফাটল ধরেছে। ভূমিকম্প সহ যেকোনো প্রাকৃতিক দুর্যোগে ভবনগুলি ভেঙে গিয়ে প্রাণহানি ঘটতে পারে।

শুক্রবার (১৬ জানুয়ারি) সরেজমিনে দেখা যায়, তারপর তাদের ভেতরে সার্ভেয়ার এনামের বাসার গ্যাসের লাইন লিকেজ হয়ে গিয়েছে।

গ্যাস ফুটো দিয়ে শো শো করে বের হয়ে আসছে। জালালাবাদ গ্যাসের ম্যানেজার জানান, বাদবাকি প্রায় সব কয়টি পাইপই জং ধরে ক্ষতিগ্রস্ত হয়ে গিয়েছে। শনিবার তার লোকজন ঠিক করে দেবে বলে আশ্বস্ত করেন তিনি।

তবে হবিগঞ্জের গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আশার বাণী শোনাতে পারেননি, ভবনগুলি পরিবর্তন হয়েছে এগুলি এখন ডিসি মহোদয়ের হাতে, এটুকু বলেই দায় সারা গোছের জবাব দেন তিনি। জরাজীর্ণ এসব ভবনে বসবাসকারী সরকারি চাকরিজীবীরা জানান, পরিত্যক্ত ঘোষণা করার কথা মুখে কেউ কেউ বললেও কাগজে পত্রে এমন কিছু তারা দেখতে পাননি। তাদেরকে কখনোই এমন কোন তথ্য জানানো হয়নি।

বরং মাসে মাসে বাড়ি ভাড়ার সরকারি টাকা কেটে নেয়া হচ্ছে। ঝুঁকিপূর্ণ ভবনগুলির ব্যাপারে বারবার কর্তৃপক্ষকে অবহিত করা হলেও এগুলি মেরামত কিংবা পুনরায় নির্মাণ করার এখনো কোনো উদ্যোগ লক্ষ্য করা যায়নি।

একাধিক ব্যক্তি জানান ৮০ টি বাসা থাকলেও মাত্র ৩০ টির মত বাসা থেকে সরকারি ভাড়া দেয়া হয় বাকি বাসাগুলিতে বসবাসকারীরা সংশ্লিষ্টদের ম্যানেজ করে বাড়ি ভাড়া ছাড়াই বসবাস করছেন।

এ ব্যাপারে হবিগঞ্জের জেলা প্রশাসক ইসরাত জাহানের সাথে মোবাইলে যোগাযোগ করা হলেও তিনি কল রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD