1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন

হবিগঞ্জে এইচআইভিএইডস বিষয়ক মতবিনিময় সভা

বিশেষ প্রতিনিধি
  • বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ৮৫ বার পড়া হয়েছে

হবিগঞ্জে এইচআইভিএইডস বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ জুন) সকালে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স হল রুমে জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ জালাল উদ্দীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডাক্তার নুরুল হক।

আইসিডিডিআরবির সহযোগিতায় বাঁধন হিজরা সংগ্রাম কর্তৃক আয়োজিত এইচআইভি এইডস বিষয়ক মতবিনিময় উক্ত সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে স্বাস্থ্যসেবার জাতীয় অগ্রাধিকার এবং এইচআইভি ও এইডস এর জাতীয় কৌশলগত পরিকল্পনার সাথে সংগতিপূর্ণ নানামূখী কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে সুস্বাস্থ্য নিশ্চিতকরণসহ এসডিজি’র সুনির্দিষ্ট লক্ষ্যমাত্রা অর্জনে সক্রিয়ভাবে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে বলে আলোচনা করা হয়।

সংগ্রাম ডিআইসি ও সাব-ডিআইসি ভিত্তিক সকল কার্যক্রম সম্পর্কে বর্ণনা করেন এবং বলেন, হিজড়া জনগোষ্ঠিকে ইতিমধ্যে বংলাদেশ সরকার সাংবিধানিক ভাবে স্বীকৃতি দিয়েছেন।

ড্রপ ইন সেন্টারে আগত এমএসএম হিজড়া জনগোষ্ঠির মধ্যে বিনামূল্যে যৌন রোগ ও সাধারন রোগের চিকিৎসা, কাউন্সিলিং এবং স্বেচ্ছায় রক্ত পরীক্ষার ব্যবস্থা আছে।

এছাড়াও এইচআইভি ও যৌন রোগ থেকে বাঁচার জন্য বিনামূল্যে কনডম ও লুব্রিকেন্ট বিতরণ করা হয়। এইচআইডি কিভাবে ছড়ায়/কিভাবে ছড়ায় না এ সম্পর্কে বিষদ ভাবে আলোচনা করেন।

সভায় জেলার বিভিন্ন এনজিও প্রতিনিধি,আইনজীবী,শিক্ষকগণ উপস্থিত ছিলেন। সকলেই সংগ্রামের কাজে প্রশংসা করেন এবং সকলে কাজে সহযোগিতা করবেন বলে জানান।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD