1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১১:১২ অপরাহ্ন

আলিফ সোবহান চৌধুরী সরকারি কলেজের অধ্যক্ষ’র অপসারণ দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

বাহুবল প্রতিনিধি
  • মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩
  • ৪২ বার পড়া হয়েছে
ছবি : অধ্যক্ষর অপসারণের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

বাহুবল উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান আলিফ সোবহান চৌধুরী সরকারি কলেজের সাবেক ও বর্তমান ছাত্র – ছাত্রী ও সচেতন নাগরিকদের আয়োজনে ৫ দফা দাবি ও অধ্যক্ষর অপসারণের দাবিতে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১২জুন) সকাল ১০ ঘটিকার সময় আলিফ সোবহান চৌধুরী সরকারি কলেজ ক্যাম্পাসে এ প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থী ও সচেতন নাগরিকদের পাঁচ দফা দাবি হলো-(১) আগামী ২৪ ঘন্টার মধ্যে কলেজ প্রশাসন নিজ উদ্যোগে আলিফ সোবহান কলেজের প্রশাসনিক কর্মকর্তার উপস্থিতিতে কলেজের প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য ফজলুর রহমান আমাদের কলেজের সাবেক নির্বাচিত অভিভাবক প্রতিনিধির উপস্থিতিতে এবং সাধারণ ছাত্রছত্রীদের প্রতিনিধিদের উপস্থিতিতে দূর্নীতির অভিযোগগুলোর সু স্পষ্ট জবাব দিতে হবে।

২ ) আলিফ সোবহান চৌধুরী সরকারি কলেজের গাছ কাটা বিষয়টি নিয়ে ইতিমধ্যে আপনারা অবগত হয়েছেন আমরা ছাত্রছাত্রীদের পক্ষ থেকে আজকে সরজমিনে পরিদর্শন করে আমাদের কাছে মনে হয়েছে কলেজের ৪ টি শুকনো গাছ এবং দুইটি ইউকিলিপ্টার গাছ কাটা যেতে পারে এছাড়া কোনো উন্নয়ন মূলক কাজের জন্য ১ টি গাছ ও কাটার প্রয়োজন নাই। তাই গাছ কাটার বিষয় টি সাময়িক স্থগিত না করে সম্পুর্ণ বন্ধ করতে হবে।

৩) বঙ্গবন্ধু আন্ত:ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণ করে, উক্ত খেলায় ৫ বছরের জন্য যে নিষেধাজ্ঞার আওতায় পড়েছে আলিফ সোবহান চৌধুরী সরকারি কলেজ তার জন্য তো আমাদের শিক্ষার্থীরা দায়ী নয়, আমাদের কলেজ দায়ী নয়। তাই এর দায়বার আমাদের ভাইবোনরা কেনো নিবে,তাই এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিতে হবে।

৪) আমরা লক্ষ করেছি আলিফ সোবহান চৌধুরী সরকারি কলেজে নামে বেনামে ছাত্রছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ফী আদায় করা হয় তা সম্পূর্ণ বন্ধ করতে হবে। ৫) কলেজ প্রশাসন কে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদ শুন্য ঘোষণা করে সরকারিভাবে অধ্যক্ষ নিয়োগের প্রক্রিয়াকে আরো দূত এগিয়ে নিতে হবে।

মানববন্ধনে বক্তারা বলেন, আজকে আলিফ সোবহান চৌধুরী সরকারি কলেজে আমরা যে মানববন্ধন ও প্রতিবাদ সভা করি সেখানে আমাদের বক্তব্য স্পষ্ট ভাবে জানিয়ে দিয়েছি যে আগামী ২৪ ঘন্টার মধ্যে যদি কলেজ প্রশাসন আমাদের দাবি মেনে না নেয় তা হলে আমরা সাধারণ ছাত্রছাত্রীদের অধিকার আদায়ের জন্য আরো কটুর আন্দোলনে নামতে বাধ্য হবো।

এ সময়ে বক্তব্য রাখেন, বাহুবল উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি এস এম সাইফুজ্জামান, আলিফ সোবহান কলেজ ছাত্রলীগের সভাপতি রাহয়ান আহমেদ, ৬ নং মিরপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ফয়সাল আহমেদ, উক্ত প্রতিবাদ সভা ও মানববন্ধনে পরিচালনা করেন আলিফ সোবহান কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: সোহাগ মিয়া।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD