1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:০৪ অপরাহ্ন

সাড়ে ২২ কোটি টাকা ব্যয়ে সংস্কার কাজ শুরু : প্রশংসায় ভাসছেন এমপি মজিদ খান

বিশেষ প্রতিনিধি
  • শনিবার, ১০ জুন, ২০২৩
  • ৪৮৫ বার পড়া হয়েছে

অবশেষে দীর্ঘ অপেক্ষার পর ২২ কোটি ৬৭ লাখ ৪২ হাজার টাকা ব্যয়ে বানিয়াচং-হবিগঞ্জ আঞ্চলিক মহাসড়কের (১৮কিলোমিটার) মেরামতের কাজ শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ। পাশাপাশি রাস্তার উভয়পাশে গাইডওয়ালের কাজও শুরু করা হয়েছে।

বানিয়াচং-হবিগঞ্জ রাস্তা মেরামতের কাজ পেয়েছে জামান-মোস্তফা কামাল (জেভি) নামে ঠিকাদারি প্রতিষ্ঠান। গত রবিবার (৪জুন) থেকে আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করে দিয়েছে সংশ্লিষ্ট ঠিকাদারের নিয়োজিত শ্রমিকরা। ৬ মাসের মধ্যে কাজ শেষ করতে কাজের ওয়ার্ক ওয়ার্ডারে নির্দেশনা প্রদান করেছেন সড়ক ও জনপথ বিভাগ সিলেটের অতিরিক্ত প্রধান প্রকৌশলী।

সংস্কার কাজ শুরু হওয়ার ফলে ভোগান্তি অনেকটাই কমে যাবে বলে যানবাহন চালক ও রাস্তা দিয়ে নিয়মিত চলাচলকারী যাত্রীরা জানিয়েছেন। হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খানের প্রচেষ্টায় রাস্তা সংস্কার কাজ শুরু হওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে ধন্যবাদ জ্ঞাপন করে প্রশংসায় ভাসাচ্ছেন দলীয় নেতাকর্মী থেকে শুরু করে আপামর জনসাধারণ।

শনিবার (১০জুন) সরেজমিনে গিয়ে দেখা যায়, বানিয়াচং-হবিগঞ্জ রোডের কালারডোবার ব্রীজের মুখ থেকে কাজ শুরু হয়ে বানিয়াচংয়ের দিকে কাজ করে আসছে ঠিকাদারের নিয়োজিত শ্রমিকরা। রাস্তার উভয় পাশের ঝোঁপঝাড় কেটে পরিষ্কার এবং পুরাতন রাস্তার কার্পেটিং এক্সেভেটার দিয়ে উঠিয়ে আবার রোলার দিয়ে লেভেল করা হচ্ছে।

এই রাস্তা দিয়ে নিয়মিত চলাচলকারী যাত্রী মৌলানা আছাদ আলী ডিগ্রি কলেজের প্রভাষক ইমতিয়াজ আহমেদ লিলু বলেন, দীর্ঘদিন পর হলেও ব্যস্ততম এই রাস্তাটি সংস্কার কাজ শুরু হওয়ায় হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ অ্যাডভোকেট আব্দুল মজিদ খানকে ধন্যবাদ জ্ঞাপন করছি। সেই সাথে রাস্তা সংস্কার কাজ সঠিক তদারকির মাধ্যমে যেন কাজটি সম্পন্ন হয় সেই আশা করছি।

সিএনজি চালক আবু তালেব জানান, আমাদের জন্য অনেক ভালো হয়েছে রাস্তা সংস্কারের কাজ শুরু হওয়ায়। কাজ শেষ হলে দুর্ঘটনা অনেকটাই কমে যাবে। অপর চালক জামাল আহমেদ জানান, আমাদের দীর্ঘদিনের দাবি ছিল রাস্তাটি মেরামত করার। যাক শেষ পর্যন্ত কাজ শুরু হওয়ায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অসংখ্য ধন্যবাদ।

এনজিওকর্মী সালেহা বেগম জানান,অফিসের জরুরী কাজে সপ্তাহের ৪ দিনই আমাকে ওই রাস্তা দিয়ে চলাচল করে বানিয়াচং থেকে হবিগঞ্জে যাওয়া-আসা করতে হয়। সেই কবে থেকেই শুনে আসছি রাস্তার কাজ হবে বলে। কিন্তু গতকাল (শনিবার) দেখলাম রাস্তায় পুরোদমে সংস্কার কাজ শুরু হয়েছে। আমার কাছে খুব ভালো লেগেছে বিষয়টা। কাজটা যেন ঠিকঠাক মতো হয় সেই দিকে সবাইকে খেয়াল রাখতে হবে বলে তিনি মত দেন।

অপরদিকে ২০ কোটি টাকা ব্যয়ে বানিয়াচং-নবীগঞ্জ রাস্তা সংস্কারে টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। অচিরেই ওই রাস্তার কাজও শুরু করা হবে বলে একটি সুত্র নিশ্চিত করেছে।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল জানান, রাস্তা সংস্কার কাজে কোনো ধরণের গাফিলতি করা হবেনা। শিডিউল অনুযায়ী যা আছে তা করা হবে। কাজ শুরুর পর থেকেই অফিসের পক্ষ থেকে ঠিকাদারের সাথে দেখভালো করার জন্য সার্বক্ষণিক লোক নিয়োজিত আছে।

তবে কার্পেটিং করতে তো আরো কিছুদিন সময় লাগবে। কাজের মান যাতে শতভাগ হয় সেদিকে আমাদের নজর রয়েছে। তারপরও যদি কাজে কোনো ধরণের অনিয়ম হয় সেটা আমাদেরকে ধরিয়ে দিলে আমরা তা শুধরে নিব। আশা করি কাজে কোনো রকম অনিয়ম হবেনা।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD