1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:৩২ অপরাহ্ন

বানিয়াচংয়ে পূজা উদযাপন পরিষদ নেতার দখল থেকে মন্দিরের জায়গা উদ্ধার

বিশেষ প্রতিনিধি
  • শুক্রবার, ৯ জুন, ২০২৩
  • ৮৫০ বার পড়া হয়েছে
ছবি : উদ্ধার হওয়া মন্দিরের জায়গা ও দখলকারী (ইনসেটে) কার্তিক ভট্রাচার্য্য

বানিয়াচং পূজা উদযাপন পরিষদের ৩নং দক্ষিণ-পূর্ব ইউনিয়নের সেক্রেটারি কার্তিক ভট্রাচার্য্যরে দখলে থাকা বানিয়াচং বুড়া শিববাড়ির জায়গা দীর্ঘ ২ বছর পর উদ্ধার করা হয়েছে।

গত বুধবার (৭জুন) এক শালিস বৈঠকের মাধ্যমে নিজের কোনো বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় শালিসানদের সিদ্ধান্তে পরিশেষে জায়গার দখল ছাড়তে বাধ্য হন কার্তিক ভট্রাচার্য্য। উক্ত ইউনিয়নের চেয়ারম্যান আরফান উদ্দিনের সভাপতিত্বে এই শালিস বৈঠকটি অনুষ্ঠিত হয়।

সুত্র জানায়, প্রায় ২ বছর পূর্বে বুড়া শিববাড়ি সংলগ্ন ৪ নাম্বার দাগের জায়গাটি এলাকার মহররম মিয়ার কাছ থেকে লীজ নেন ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের নেতা কার্তিক ভট্রাচার্য্য। পরবর্তীতে কার্তিক ভট্রাচার্য্য পাশর্^বতী ১২ নাম্বার দাগের জায়গায় তিনি মাটি ফেলে ভরাট করে ফেলেন। এই দাগের জায়গাটি বুড়া শিবাড়ির মালিকানাধীন। মাটি ফেলানোর বিষয়টি শিববাড়ির সভাপতি বাদল ভট্রাচার্য্যকে অবহিত করেন কমিটির অন্যান্য সদস্যরা অনেকদিন যাবত।

তিনি বিষয়টি দেখবেন বলে কালক্ষেপণ করতে থাকেন। বারবার তাকে বলার পরও বাদল ভট্রাচার্য্য কোন পদক্ষেপ নেননি। কার্তিক ভট্রাচার্য্য তার আত্নীয় হওয়াতে তিনি বিষয়টি সুরাহা করেননি। এমনকি ওই জায়গায় মাটি ভরাট করতে সহযোগীতা করেছেন তিনি।

পরে কোনো উপায়ান্তর না পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের স্বরনাপন্ন হন বুড়া শিববাড়ি কমিটির নেতারা। সম্প্রতি কার্তিক ভট্রাচার্য্য ওই জায়গা ঘর তোলার জন্য কাজ শুরু করেন। তাৎক্ষনিক বিষয়টি ইউপি চেয়ারম্যান ও শিববাড়ি কমিটির সভাপতিসহ অন্যদের অবগত করা হয়।

বিষয়টি নিয়ে গত বুধবার শিববাড়ি প্রাঙ্গনে শালিসে বসেন চেয়ারম্যানসহ কমিটির অন্যান্য নেতারা। সেখানে উভয়পক্ষের দীর্ঘ শুনানী শেষে ১২ নাম্বার দাগের কোনো বৈধ কাগজপত্র না থাকায় পূজা উদযাপন পরিষদের নেতা কার্তিক ভট্রাচার্য্যরে দখলে থাকা জায়গাটি ছেড়ে দিতে রায় প্রদান করা হয় শালিস বৈঠকে।

এসময় বৈঠকে উপস্থিত ছিলেন, বুড়া শিববাড়ির সহসভাপতি রাজ কুমার সুত্রধর, সাবেক ভাইস চেয়ারম্যান ও বুড়া শিববাড়ির সাবেক সাধারণ সম্পাদক প্রিয়তোষ রঞ্জন দেব, সাবেক সাধারণ সম্পাদক চম্পক দাশ, বুড়া শিববাড়ির বর্তমান সাধারণ সম্পাদক সুপ্রিয় মোহন পাল, কমিটির সদস্য-রনজয় দাশ বাপ্পী, বিষ্ণু গোপ, গোপেশ দেব, উপদেষ্টা সুকুমার সুত্রধর, রুক্ষিনী দেবসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD