1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:৪১ অপরাহ্ন

হবিগঞ্জে লোডশেডিং বন্ধের দাবিতে ডিসি অফিসের সামনের সড়ক অবরোধ

বিশেষ প্রতিনিধি
  • বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ১০৬ বার পড়া হয়েছে

হবিগঞ্জে বিদ্যুতের লোডশেডিং ও গাছকাটা বন্ধের দাবিতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়ক অবরোধ করেন ‘হবিগঞ্জবাসী’।

বৃহস্পতিবার (৮ জুন) সকাল ১০ টায় এ ব্যানারে ছাত্র, যুবক, সাংস্কৃতিককর্মী, পরিবেশকর্মীসহ সর্বস্তরের জনসাধারণ সড়কে অবস্থান নিয়ে অবরোধ করেন। ফলে হবিগঞ্জ শহর যানজটে কার্যত অচল হয়ে পড়ে।

এর পূর্বে আন্দোলনকারীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেন। ছাত্র ইউনিয়ন হবিগঞ্জ জেলা সংসদের সাবেক সভাপতি মাহমুদা খাঁ’র সভাপতিত্বে ও ছাত্র ইউনিয়ন হবিগঞ্জ জেলা সংসদের বর্তমান সহকারী সাধারণ সম্পাদক আনাস মোহাম্মদের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল, ছাত্র ইউনিয়ন হবিগঞ্জ জেলা সংসদের সাবেক সভাপতি প্রণব কুমার দেব, মুক্তাঞ্চল হবিগঞ্জ’র সদস্য অদ্বিতীয়া ধর পদ্য।

সমাবেশে সংস্কৃতিকর্মী শেখ উসমান গনী রুমি, বাসদ (মার্ক্সবাদী) হবিগঞ্জ জেলার প্রধান সংগঠক কমরেড শফিকুল ইসলাম, হবিগঞ্জ মিউজিক্যাল ব্যান্ড কমিউনিটি HMBC-এর সভাপতি তাসনিমুল হাসান তানিম, শিক্ষার্থী ও সামাজিক আন্দোলন কর্মী নাদিয়া খাঁ, শিক্ষার্থী রোহিত, নিহানসহ হবিগঞ্জের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী, আইনজীবি সাংবাদিকসহ অনেকেই উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে আন্দোলনকারীরা রাস্তা অবরোধ করে বসে পরেন। দীর্ঘ দুই ঘন্টা চলে এ অবরোধ। এক পর্যায়ে হবিগঞ্জ পিডিবি’র দায়িত্বরত কর্মকর্তা রাকিব এসে হবিগঞ্জের বিদ্যুৎ সংকট দ্রুত সময়ের মধ্যে নিরসন করার আশ্বাস দেন।

তিনি বলেন, আমরা জাতীয় গ্রীড থেকে আরো বেশি পরিমান বিদ্যুৎ হবিগঞ্জের জন্য নিয়ে আসবো। তিনি আরও বলেন, আজকে থেকে (গতকাল বৃহস্পতিবার) পূর্বের তুলনায় লোডশেডিং কম হবে এবং এই সপ্তাহর মধ্যে হবিগঞ্জ শহরে জাতীয় গ্রীড থেকে পর্যাপ্ত বিদ্যুৎ আনার মাধ্যমে লোডশেডিং নিরসন করা হবে।

একপর্যায়ে জেলা প্রশাসক ইশরাত জাহানের আমন্ত্রণে আন্দোলনকারীদের পক্ষ থেকে ৯ সদস্যের একটি প্রতিনিধি দল তাঁর কার্যালয়ে গিয়ে আলোচনায় বসেন।

আন্দোলকারীদের পক্ষ থেকে জেলা প্রশাসকের সামনে দাবি সমূহ তুলে ধরেন সাবেক ছাত্রনেতা ও উন্নয়নকর্মী মাহমুদা খাঁ, ছাত্রনেতা প্রণব এবং ইমদাদ মোহাম্মদ।

দাবির প্রেক্ষিতে জেলা প্রশাসক হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়কে গাছ কাটা বন্ধে দ্রুততার সাথে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন।

এছাড়া হবিগঞ্জ শহরে লোডশেডিং নিরসনে জাতীয় গ্রীড থেকে পর্যাপ্ত পরিমাণে বিদ্যুৎ যোগ এবং হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠ উন্মুক্ত করে দেয়ার ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

জেলা প্রশাসকের সাথে আলোচনায় আন্দোলনকারীদের প্রতিনিধিদলের মধ্যে আরও ছিলেন বৃন্দা পন্থ দাস, দেবজ্যোতি পাল উৎস, আনাস মোহাম্মদ, বিরেন্দ্র মুন্ডা, অদ্বিতীয়া ধর পদ্য, শিক্ষার্থী ঝিমু এবং মীমতাহা।

জেলা প্রশাসকের দেয়া আশ্বাসের প্রেক্ষিতে আন্দোলনকারীরা আন্দোলন স্থগিত ঘোষণা করেন এবং এসকল সমস্যা অনতিবিলম্বে নিরসন না হলে পরবর্তীতে আরও কঠোর কর্মসূচী নিয়ে পথে নামার ঘোষণা দেন।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD