1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:১২ অপরাহ্ন

হবিগঞ্জ বাণিজ্য মেলায় অস্বাস্থ্যকর নিম্নমানের খাবার বিক্রি

তারেক হাবিব
  • সোমবার, ৫ জুন, ২০২৩
  • ১০৬ বার পড়া হয়েছে

হবিগঞ্জ বাণিজ্য মেলার চড়া দামে বিক্রি হচ্ছে অস্বাস্থ্যকর নিম্নমানের খাবার। এতে ক্ষুব্ধ মেলায় আগত দর্শনার্থীরা।  শনিবার (৩জুন) সরেজমিনে মেলা ঘুরে দেখা যায়, মেলার আসর বসেছে ঢাকাসহ সারা বাংলাদেশ থেকে আগত খাবারের দোকান। ভ্রাম্যমাণ খাবারের দোকানগুলোতে রাস্তাার সামনে খোলা জায়গায় পরিবেশন করা হচ্ছে খাবার।

পুরোনো তেলে প্রস্তুত করা ধুলাবালি মাখা এসব খাবারে রয়েছে আমাশায়ের জীবাণু। মেলার পশ্চিম দিকে স্টেডিয়ামের প্রধান সড়কের ময়লার ভাগাড় থেকে আসা মাছি থেকে খাবারে আমাশয়, টাইফয়েড এবং কলেরার মতো জীবাণু থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

দুর্গন্ধে চরম ভোগান্তিতে মেলায় আগত দর্শনার্থীরা। মেলা ও মেলার আশপাশের এলাকায় ধুলাবালি আচ্ছন্ন হওয়ায় পরিবেশও হুমকির মুখে। খোলামেলাভাবে বাসি ফুচকা খাবার বিক্রি করছিলেন এক ব্যাক্তি, খোলামেলা খাবার কেন বিক্রি করছেন জানতে চাইলে তিনি দৈনিক আমার হবিগঞ্জ’কে বলেন, ভাই এখানে বিরক্ত কইরেন না। অন্য দিকে যান। এখন বেচা কেনার টাইম, এত কথা বলতে পারব না। আপনার জন্য আমার ক্ষতি হচ্ছে।

এদিকে, তীব্র গরমকে উপেক্ষা করেও ছুটির দিন গতকাল শুক্রবার ও শনিবারে মেলায় দর্শনার্থী ও ক্রেতা সমাগম ছিল চোখে পড়ার মতো। মেলায় আগত দর্শনার্থীদের আকৃষ্ট করতে নানা রকমের পণ্য দিয়ে সাজানো হয়েছে।

মেলার প্যাভিলিয়নের বাহিরে একপাশে রয়েছে সারি সারি সাজানো হয়েছে খাবারের দোকান। তবে এসব দোকানগুলোতে অস্বাস্থ্যকর নিম্নমানের খাবার পরিবেশন করে চড়া দাম নেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন মেলায় আগত দর্শনার্থী ও ক্রেতারা।

এ ব্যাপারে জানতে চাইলে মেলা আয়োজক কমিটির প্রধান সাজিদুর রহমান জানান, অস্বাস্থ্যকর নিম্নমানের খাবার থাকলে বিষয়টি খতিয়ে দেখা হবে। তবে আমার জানামতে অস্বাস্থ্যকর কোন খাবার নেই।

হবিগঞ্জ জেলা ব্যবসায়ী কল্যাণ সমিতির (ব্যকস) সভাপতি শামসুল হুদা জানান, ভেজাল খাবার এবং মুল্যের দাম বেশী রাখাটা দন্ডনীয় অপরাধ। আশা করছি বিষয়টি প্রশাসন দেখবেন।

হবিগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা জানান, এ রকম কোন অভিযোগ পাওয়া গেলে তাৎক্ষণিক পরিচালনা করা হবে।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD