1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:১০ অপরাহ্ন

বানিয়াচংয়ে বাড়ীর পানির লাইন সড়কে : মেরামত করেও টিকানো যায়না সড়ক

ইমদাদুল হোসেন খান
  • শনিবার, ৩ জুন, ২০২৩
  • ১৫০ বার পড়া হয়েছে

বানিয়াচংয়ে বাড়ীর টিউবওয়েলের পানির লাইন, গোছল খানার পানির লাইনসহ বিভিন্ন ধরনের ময়লা পানি নিয়মিত প্রবাহের লাইন সড়কের উপর দিয়ে করে দেয়ায় মেরামত করেও টিকানো যায়না সড়ক।

উপজেলার বিভিন্ন এলাকায় কাচা এবং পাকা সড়কের নিকটবর্তী একশ্রেণীর মানুষ তাদের বসতবাড়ির সেফটিক ট্যাংকির পানি পড়ার লাইন থেকে শুরু করে বিভিন্ন ধরনের পানি পড়ার লাইন করে দেন সড়কের উপর।

নিয়মিত এসব পানি প্রবাহিত হওয়ায় সংস্কারের কিছুদিন যেতে না যেতেই এজিং ভেঙ্গে মাটি সরে সড়কে গর্ত হওয়াসহ সড়ক ভাঙাচোরা হয়ে পড়ে।

এছাড়া ময়লা-আবর্জনার পানিতে পরিবেশ দুষণ হয়। রাস্তায় পানি ছাড়ার ফলে জনদুর্ভোগে পড়েন পথচারীরা। হেটে যাওয়ার পথে যানবাহনের গাড়ির চাকার ছিটায় সড়কের ময়লা পানি পড়ে পথচারীদের কাপড়চোপড় ময়লা হয়ে যায়।

বাইসাইকেল, মোটরসাইকেল ইত্যাদি গাড়িযোগে চলাচলকারীদেরও সড়কে বাড়ীঘরের ছাড়া ময়লা পানির ছিটায় প্যান্ট, লুঙ্গি ময়লা হয়।

এছাড়া কোনো কোনো সময় গাড়ি স্লিপ করে দুর্ঘটনায় পতিত হওয়ার উপক্রম হয়। উপজেলা সদরের বড়বাজার থেকে সারং বাজার অভিমূখী পাকা সড়কটি দীর্ঘদিন ভাঙাচোরা অবস্থায় থাকার পর সম্প্রতি স্থানীয় এলজিইডি কর্তৃপক্ষ সংস্কার করে।

কিন্তু কয়েকটি পরিবার এই সড়কের উপর দিয়ে বসতবাড়ির ময়লা পানি প্রতিদিন ছেড়ে দিয়ে জনদুর্ভোগ সৃষ্টি, পরিবেশ দুষণসহ সড়কের ক্ষতিসাধন করার অভিযোগ উঠেছে।

এ নিয়ে ফেসবুকে লাইভ করে প্রশাসনের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেন চতুরঙ্গরায়েরপাড়া গ্রামের বাসিন্দা বানিয়াচং উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আশরাফ চৌধুরী বাবু।

বড়বাজারস্থ মুক্তিযোদ্ধা চত্বরের পূর্ব প্রান্ত থেকে পূর্ব দিকে নন্দীপাড়া সড়কটিও দীর্ঘদিন ভাঙাচোরা অবস্থায় থাকার পর সম্প্রতি এলজিইডি কর্তৃপক্ষ সংস্কার করে।

ওই সড়কের উপর দিয়েও প্রতিদিন বড়বাজারের একজন ঔষধ ব্যবসায়ীর বাসার সেফটিক ট্যাংকির পানির লাইন ছেড়ে দেয়া হয়। ফলে ওই সড়কটিও ক্ষতিগ্রস্ত হওয়ার আশংকা দেখা দিয়েছে।

উল্লেখিত দু’টি সড়কসহ অন্যান্য সড়কের উপর দিয়ে লোকজনের বসতবাড়ির পানি প্রবাহ বন্ধ করে সরকারের উন্নয়ন প্রকল্পের সুরক্ষার ব্যবস্থা গ্রহণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার দাবি জানিয়েছেন সচেতন মহল।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD