1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন

বানিয়াচংয়ে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচি’র শিক্ষক-উদ্বুদ্ধকরণ কর্মশালা

বিশেষ প্রতিনিধি
  • বুধবার, ৩১ মে, ২০২৩
  • ৮৮ বার পড়া হয়েছে
ছবি : বক্তব্য রাখছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রামের (এসইডিপি) আওতায় স্ট্রেংদেনিং রিডিং হ্যাবিট অ্যান্ড রিডিং স্কিলস অ্যামাং সেকেন্ডারি স্টুডেন্টস স্কিমের পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির বানিয়াচং উপজেলায় শিক্ষক-উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩১মে) বেলা ১১টায় উপজেলা পরিষদ হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত কর্মশালায় বানিয়াচং উপজেলার কর্মসূচিভুক্ত মাধ্যমিক পর্যায়ের প্রতিষ্ঠান প্রধান ও একজন সহকারী শিক্ষক (গ্রন্থাগারিক ও তথ্য বিজ্ঞান/সংগঠক) অংশগ্রহণ করেন। কর্মশালায় অংশগ্রহণকারীগণকে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচি এবং কর্মসূচি বাস্তবায়ন বিষয়ে সামগ্রীক ধারণা প্রদান করা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সামছুল হকের সভাপতিত্বে উদ্বুদ্ধকরণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী। এছাড়াও পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন সহযোগী প্রতিষ্ঠান বিশ্ব সাহিত্য কেন্দ্রের কর্মকর্তাবৃন্দ উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে আবুল কাশেম চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এখন স্মার্ট বাংলাদেশের কথা বলেন। স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার ক্ষেত্রে, মূল লক্ষ্যবস্তু হচ্ছে শিক্ষা। সেই ধারাবাহিকতায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে আজকের যে তরুণ, আজকের যে শিশু তাকে ভবিষ্যতের জন্য গড়ে তোলাই পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্দেশ্য।

তিনি আরো বলেন, বইয়ের মাধ্যমে মানুষের মাঝে যোগসূত্র তৈরি হয়। পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচি যোগসূত্র তৈরির ভিত্তি হিসেবে কাজ করবে। বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তোলার জন্য সোনার মানুষ তৈরি করতে হবে। কর্মসূচির দ্বারা শিক্ষার্থীদের বই পড়ার পাশাপাশি পাঠ দক্ষতার ব্যাপারেও গুরুত্ব বাড়াতে হবে। মানুষ তার অবচেতন মন দ্বারা পরিচালিত হয়। তাই আমরা যদি নিয়মিত ভাল বই পড়ি, তাহলে অবচেতন মনের বিকাশ ভালভাবে করতে পারবো। বই আমাদের মাঝে ইতিবাচক চিন্তার প্রভাব ফেলবে।

কর্মশালায় পাঠাভ্যাস কর্মসূচীর টিম ম্যানেজার জাফর আহমেদ, মনিটরিং অফিসার সমরেন্দু বিশ্বাস ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও বিশ্ব সাহিত্য কেন্দ্রের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD