1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন

তথ্য গোপন করে ভুল চিকিৎসা সনদ : পুনরায় তদন্তের নির্দেশ আদালতের

বিশেষ প্রতিনিধি
  • বুধবার, ৩১ মে, ২০২৩
  • ১০৮ বার পড়া হয়েছে

বানিয়াচংয়ে মারামারির মামলায় তথ্য গোপন করে ভুল চিকিৎসা সনদ (এমসি) প্রদান করেছেন ২৫০ শয্যা হবিগঞ্জ সদর আধুনিক সদর হাসপাতালের কর্মরত চিকিৎসক। বিষয়টি নজরে আসলে আগামী ২০ দিনের মধ্যে পুনরায় তদন্তের নির্দেশ প্রদান করেছেন আদালত।

একই সঙ্গে এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন ও মামলার তদন্তকারী কর্মকর্তাকে ভবিষ্যতের জন্য সতর্ক করেছেন আদালত। মঙ্গলবার (৩০মে) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসাইন এ আদেশ প্রদান করেন।

আদালত সুত্রে জানা যায়, বানিয়াচং থানার দ্রুত জিআর (০১/২৩) মামলার তদন্তকারী কর্মকর্তাকে ভুল চিকিৎসা সনদ (এমসি) সরবরাহ করেন ২৫০ শয্যা হবিগঞ্জ সদর হাসপাতাল কর্তৃপক্ষ। ওই ভুল চিকিৎসা সনদ (এমসি)’র মাধ্যমে মামলার তদন্তকারী কর্মকর্তা বানিয়াচং থানার এসআই মোঃ রাকিব হোসেন আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল এবং আইন বহির্ভূতভাবে আসামী পক্ষকে চিকিৎসা সনদ (এমসি)’র কপি সরবরাহ করেন ।

এ সময় দাখিলকৃত চিকিৎসা সনদ (এমসি) এবং হাসপাতালের ইমারজেন্সি রেজিস্টারের তথ্যে গড়মিল থাকার বিষয়টি নজরে আসে আদালতের।

পরে বিষয়টি পর্যালোচনা করে তত্ত্বাবধায়ক, ২৫০ শয্যা জেলা সদর হাসপাতাল ও কর্মরত দুইজন বিশেষজ্ঞ ডাক্তারকে সদস্য করে এবং ডেপুটি সিভিল সার্জন, হবিগঞ্জ বা ক্ষেত্রমতে সিভিল সার্জন, হবিগঞ্জ কর্তৃক মনোনীত একজন বিশেষজ্ঞ ডাক্তারকে সভাপতি করে আদেশে বর্ণিত বিষয়ে সরেজমিনে বিস্তারিত তদন্ত প্রতিবেদন প্রশাসনিক ও কোন প্রচলিত আইনে অপরাধ হয়ে থাকলে তার বিষয়ে আইনগত পদক্ষেপ গ্রহন করে আগামী ২০ দিনের মধ্যে আদালতকে লিখিতভাবে জানানোর নির্দেশ প্রদান করেন বিচারক।

আদালতে উপস্থিত থাকা এক আইনজীবি জানান, বিজ্ঞ আদালত খুবই সুক্ষভাবে প্রতরণার বিষয়টি ধরতে পেরেছেন। আমরা আশা করি ভুক্তভোগী ন্যায় বিচার পাবেন।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD