1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন

বর্তমান সরকার শিক্ষকদের মান উন্নয়নসহ শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন ঘটিয়েছে : এমপি মজিদ খান

বিশেষ প্রতিনিধি
  • মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ২১৫ বার পড়া হয়েছে
ছবি : বক্তব্য রাখছেন সংবর্থিত ব্যক্তিত্ব আলহাজ্ব অ্র্যাডভোকেট আব্দুল মজিদ খান ।

হবিগঞ্জ-২ বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের সংসদ সদস্য ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সফল সাধারণ সম্পাদক আলহাজ্ব অ্যাড. মোঃ আব্দুল মজিদ খান বলেছেন স্বাধীনতা উত্তর যুদ্ধ-বিধ্বস্ত বাংলাদেশের ক্ষতিগ্রস্ত শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ পুনর্নির্মাণ, মেরামত ও সংস্কারের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনার পরিপ্রেক্ষিতে ১৯৭২ সালে একটি ইঞ্জিনিয়ারিং সেল গঠন করা হয়, যা পরবর্তীতে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর নামে নামকরণ করা হয়।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের আওতায় সব শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামো নির্মাণ, সম্প্রসারণ, সংস্কার, মেরামত ও আসবাবপত্র সরবরাহ করে থাকে।

পাহাড়পুর আর্দশ কলেজ এমপিও ভুক্ত ও আধুনিক ভবন নির্মাণ সহ এলাকায় ব্যাপক উন্নয়ন করায় এই উন্নয়ন কর্মকাণ্ডে অনুপ্রাণিত হয়ে মঙ্গলবার (৩০মে) বিকলে পাহাড়পুর ফুটবল খেলার মাঠে, জমকালো আয়োজনের মাধ্যমে এমপি আব্দুল মজিদ খান কে বিশাল গণ সংবর্ধনা দিয়েছে, পাহাড়পুর কলেজ কর্তৃপক্ষ ও এলাকাবাসী, উক্ত অনুষ্ঠানে সংবর্ধিত ব্যক্তিত্ব ও অনুষ্ঠানের প্রধান এমপি আব্দুল মজিদ খান উপরোক্ত কথা গুলো বলেছেন।

তিনি আরো বলেন শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প ২০৪১ এর অভীষ্ট লক্ষ্যকে সামনে রেখে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় দেশব্যাপী টেকসই, আধুনিক, পরিবেশ-বান্ধব ও দৃষ্টিনন্দন শিক্ষা অবকাঠামো নির্মাণ করে চলেছে যাতে শিক্ষার্থীরা একটি উন্নত পরিবেশে শিক্ষা গ্রহণ করে প্রতিযোগিতা-পূর্ণ বিশ্বের সাথে সঙ্গতি রেখে প্রযুক্তি নির্ভর জ্ঞান ও দক্ষতা অর্জনের মাধ্যমে বিজ্ঞানমনস্ক ও মানবিক মূল্যবোধসম্পন্ন উপযুক্ত মানবসম্পদ হিসেবে গড়ে উঠতে পারে। বর্তমান সরকার শিক্ষকদের মান উন্নয়নসহ শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন ঘটিয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এদেশের শিক্ষার্থীদের বছরের প্রথম দিনেই বিনামূল্যে নতুন বই প্রদান করছেন।

শিক্ষার্থীরা উপবৃত্তি পাচ্ছে।শিক্ষা জাতির মুল শক্তি এবং শিক্ষকরা অন্ধকারে আলোর দিশারি। তাঁরা জাতি বিনির্মাণের কারিগর। বঙ্গবন্ধুর মতো বঙ্গবন্ধু কন্যা সফল রাষ্ট্র নায়ক শেখ হাসিনাও শিক্ষার উন্নয়নে ও শিক্ষকদের মর্যাদার ব্যাপারে সচেষ্ট রয়েছেন। এ জন্য তিনি শিক্ষার উন্নয়নে বিভিন্ন প্রদক্ষেপ গ্রহণ করেছেন। যার সুফল এখন রাষ্ট্র পাচ্ছে। তাই উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী নির্বাচিত করতে হবে।

ছবি : সংবর্ধিত ব্যক্তিত্ব এমপি মজিদ খানকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেয়া হচ্ছে

পাহাড়পুর আর্দশ কলেজের সভাপতি ও ২নং বদলপুর ইউনিয়নের চেয়ারম্যান বাবু সুষেনজিৎ চৌধুরীর সভাপতিত্বে ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বাবু সুভাষ চন্দ্র দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ বক্তব্য রাখেন হবিগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাছিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সম্মানিত সদস্য ও বিআরডিবি চেয়ারম্যান নজমুল হাসান, জেলা শ্রমিক লীগের সহ সভাপতি বাবু প্রফুল্ল চন্দ্র বৈষ্ণব, আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক চেয়ারম্যান তকছির মিয়া, বানিয়াচং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক আমীন, মহিলা ভাইস-চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসিনা আক্তার, বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক নজরুল ইসলাম, আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজীব, বানিয়াচং উপজেলার কাগাপাশা ইউনিয়নের চেয়ারম্যান এরশাদ আলী, মুরাদপুর ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা ইউনিয়নের চেয়ারম্যান নলিউর রহমান তালুকদার, জলসুখা ইউনিয়নের চেয়ারম্যান ফয়েজ আহমেদ খেলু, আজমিরীগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোবারুল হোসেন, দৌলতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন জাতীয় শ্রমিক লীগের সভাপতি লুৎফুর রহমান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,  দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম ধন মিয়া, বদলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি ভাষ্কর দাস ও কালী পদ দাস, সাবেক সভাপতি রতিকান্ত সরকার, পাহাড়পুর বসন্ত কুমার পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু সুনীল রঞ্জন দাস, বানিয়াচং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আবু আশফাক বাবু, জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রুবেল মিয়া, আজমিরীগঞ্জ উপজেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি জাহিদ হাসান জীবন, সাধারণ সম্পাদক উজ্জ্বল মিয়া, আজমিরীগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক বাবলু রায়, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এ জেড এম উজ্জ্বল, সাবেক সাধারণ সম্পাদক রফিকুল আলম চৌধুরী রিপন, আজমিরীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, এলাকার বিশিষ্ট মুরুব্বি জয় চরন দাস, কৃষ্ণ কান্ত সরকার, কমান্ডার কৃষ্ণ কান্ত সরকার, বদলপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ইউপি সদস্য করুন কুমার তালুকদার, ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাবেল রায় প্রমুখ।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD