1. sm.khakon@gmail.com : admin :
  2. rayhansumon2019@gmail.com : rayhan sumon : rayhan sumon
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন

হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজে বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত

মনসুর আহমেদ,হবিগঞ্জ
  • মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ২৯ বার পড়া হয়েছে

ঐতিহ্যবাহী বৃন্দাবন সরকারি কলেজের বার্ষিক মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে । মঙ্গলবার (৩০ মে) কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ মাসুদুল হাসান এর সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বার্ষিক মিলাদ ও দোয়া মাহফিলের আহবায়ক ও ইসলাম শিক্ষা বিভাগের প্রধান নূর মোহাম্মদ।

অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেন, “এই কলেজ থেকেই তাঁর রাজনৈতিক জীবনের হাতেখড়ি, এই কলেজের সাথে রয়েছে তাঁর আত্মিক সম্পর্ক। সেজন্য সব সময় কলেজের উন্নয়নে তিনি কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।”

তিনি আরও বলেন, “ধর্মীয় মূল্যবোধে উদ্ধুদ্ধ হয়ে এই কলেজের শিক্ষার্থীরা সন্ত্রাস, জঙ্গীবাদ ও দুর্ণীতিমুক্ত দেশ গড়ায় আত্মনিয়োগ করবে। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর এর জীবন ও আদর্শ অনুসরণ করে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য শিক্ষক-শিক্ষার্থীদের নিজ নিজ দায়িত্ব পালনের আহবান জানান।”

শুভেচ্ছা বক্তব্যে কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ড. সুভাষ চন্দ্র দেব বলেন, “মাননীয় সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির মহোদয়ের একান্ত প্রচেষ্টায় বৃন্দাবন সরকারি কলেজে ১৪ টি বিষয়ে স্নাতক, স্নাতকোত্তর কোর্স চালু করা, ৮টি বহুতল ভবন, সৌর বিদ্যুৎ, গভীর নলকূপ স্থাপনসহ অসংখ্য উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে কলেজের নবজীবন দান করেছেন।

তিনি এমপি মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন বর্তমানে বৃন্দাবন সরকারি কলেজ কেবল সার্টিফিকেট নির্ভর শিক্ষা নয় বরং সৎ, বিনয়ী, ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী ও মানবিক গুণাবলী সম্পন্ন সুনাগরিক গড়ার প্রত্যয়ে নিরন্তর কাজ করে যাচ্ছে।”

অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ মাসুদুল হাসান প্রধান অতিথিকে ধন্যবাদ জানিয়ে বলেন “আমরা সব সময়ই কলেজের উন্নয়নে মাননীয় সংসদ সদস্যকে পাশে পেয়েছি, আগামী দিনেও আমরা পাশে পাবো এই প্রত্যাশা করি। মিলাদ মাহফিলের মাধ্যমে বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে মেলবন্ধন ও ভ্রাতৃত্ববোধের সৃষ্টি হয়।

তিনি এধরণের অনুষ্ঠান নিয়মিত করার উপর গুরুত্বারোপ করেন।” সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির কলেজে পৌছালে সহযোগী অধ্যাপক ও পিইউও মো. তোফাজ্জল আলীর নেতৃত্বে সুসজ্জিত বিএনসিসি দল সশস্ত্র সালামের মাধ্যমে অভ্যর্থনা জানান। আলোচনার পর বায়তুল আমান জামে মসজিদের খতিব মাওলানা মুফতি আলমগীর হোসাইন সাইফী মিলাদ ও দোয়া পরিচালনা করেন। মোনাজাতে সকল শিক্ষার্থীর সফলতা এবং দেশ ও জাতির উন্নতি কামনা করেন।

সামাজিক মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
বানিয়াচং মিরর  © ২০২৩, সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
Developer By Zorex Zira

Designed by: Sylhet Host BD